1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটের কর্মসূচিতে শোককে শক্তিতে পরিণত করার প্রত্যয়

  • আপডেট টাইম : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ২১৪ বার পঠিত

সিলেট প্রতিনিধি : শোককে শক্তিতে পরিণত করার প্রত্যয় নিয়ে সিলেটে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়েছে।

রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

পরে জেলা প্রশাসন ও জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে পুষ্পাঞ্জলি অর্পণ করে আওয়ামী লীগ ও যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

জাতীয় শোকদিবস উপলক্ষে সিলেটে সরকারি কর্মসূচি :

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৮টা ৩০ মিনিটে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ১১টায় জুম অ্যাপ্লিকেশনে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা, বাদ জোহর শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সকল মসজিদে বিশেষ মোনাজাত, সুবিধামতো সময়ে সকল মন্দির ও গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, সরকারি শিশু পরিবারসহ অন্যান্য প্রতিষ্ঠানে দোয়া মাহফিল, মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ ও অন্যান্য ভাষণ প্রচার, স্থানীয় সংবাদপত্রগুলোতে বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ, অনলাইনভিত্তিক আলোচনা সভা, শিশুদের ছড়া ও কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর আলোকচিত্র ও কারুকলা প্রদর্শনী, অসমাপ্ত আত্মজীবনী বইয়ের নির্ধারিত অংশ পাঠ প্রতিযোগিতা, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, বিনামূল্যে মাস্ক বিতরণ এবং করোনা সংক্রমণ ও প্রতিরোধ সংক্রান্ত সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ।

এসব কর্মসূচি বাস্তবায়নে জেলা প্রশাসন ছাড়াও সিলেট সিটি করপোরেশন, জেলা পরিষদ, মহানগর পুলিশ, জেলা পুলিশ, সিভিল সার্জন অফিস, পরিবার পরিকল্পনা কার্যালয়, ইসলামিক ফাউন্ডেশন, তথ্য অফিস, সিলেট জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সংবাদপত্র কর্তৃপক্ষ, শিক্ষা বিভাগ, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি এবং শাহ আলম গ্যালারি ও অটিস্টিক স্কুল দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, বাংলাদেশ বেতার, সিলেট মাসব্যাপী জাতীয় শোকদিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা এবং অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থ দুটির পাঠ প্রচার করছে।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পনেরো আগস্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, স্থানীয় সরকার প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠান ভবনে ড্রপডাউন (উপর থেকে নিচ পর্যন্ত) ব্যানার টানানো হয়েছে।

সিলেট জেলা আওয়ামী লীগের কর্মসূচি :

সকাল ১১টায় জেলা পরিষদ প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।
সকাল ১১টা ৩০ মিনিটে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

দুপুর ১২টায় জেলা পরিষদ ভবনের সামনে অসহায়, দুস্থ, এতিম ও সাধারণ মানুষের মাঝে রান্না করা খাবার প্যাকেট ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..