1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মৌলভীবাজারে নতুন করে করোনায় মৃত্যু ২ শনাক্ত ৩৮ জন

  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১১৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩৮ জন। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ২ নারীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা পজেটিভ ও অপরজন উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (অরএমও) ২জন নারীর মৃত্যু নিশ্চিত করে জানান, করোনা ওয়ার্ডে ৪৮ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিউউতে ৫ জন ভর্তি আছেন। ১৭ টি বেড বর্তমানে খালি রয়েছে। গত কয়েক হাসপাতালের বেড খালি ছিলনা।
সোমার ১৬ আগস্ট সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা গেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলায় ১৮২ জনের নমুনা পরীক্ষায় পাঠালে ৩৮ জনের শরিরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৯. ৮ শতাংশ। এই হার গত কয়েকদিনের চেয়ে কমেছে।

নতুন শনাক্ত ৩৮ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ২৪ জন, জুড়ীর ১ জন, শ্রীমঙ্গলের ২ জন, কমলগঞ্জের ৮ জন, কুলাউড়ায় ২ জন, রাজনগরে ১ জন।
জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, বর্তমানে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও কিøনিক করোনা ও উপসর্গ রোগী ভর্তি নিয়ে চিকিৎসা দিচ্ছে। গত ২৪ ঘন্টায় ১৮২ টি নমুনা পরীক্ষায় পাঠালে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৯. ৮ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৭,০৫৪ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ৫,০৯৭ জন। জেলার সরকারি হাসপাতালের করোনা ইউনিট ও আইসোলেশনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন। সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৬৯ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..