1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ১১:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম

কমলগঞ্জে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের নার্স ও কর্মচারীদের ৩ দিনব্যাপী অবস্থান ধর্মঘট শুরু

  • আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৭৮ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ :: ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের কর্মচারীদের জন্য বিভাগীয়শ্রম দপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা অমান্য করে সুপারিশকৃত বেতন কাঠামো বাস্তবায়ন না করার প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের নার্স ও কর্মচারীরা অবস্থান ধর্মঘট শুরু করেছে। বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতিদিন ৩ ঘন্টা করে কর্মবিরতি করে টানা ৩দিন অবস্থান ধর্মঘট পালন করবে। এ সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবী দাওয়া মেনে না নিলে কঠোর আন্দোলনের ঘোষণার হুমকি দেয়া হয়।
শমশেরনগর চা-বাগানের ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের নার্স, ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্লস, পানিওয়ালা, মালি, ক্লিনার, ধোপা, বাবুর্চি ও পাহারাদারসহ বিভিন্ন পদে নিয়োজিত কর্মচারীরা হাসপাতালের সামনে বুধবার সকাল ৯টা থেকে অবস্থান ধর্মঘট শুরু করে।
বুধবার সকালে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে নার্স, ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্লসসহ বিভিন্ন পদের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা হাসপাতালের প্রবেশপথে ব্যানার নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় বক্তব্য রাখেন নার্স মেরি রাল্ফ, তনুময় বর্মা, শ্রীমতি মৃধা, শ্যামল অলমিক প্রমুখ। এ সময় শমশেরনগর চা বাগানের ছাত্র ও যুব পরিষদের পক্ষ থেকে আন্দোলনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাস।
কর্মচারিরা নিয়মিত দিবারাত্রী এ হাসপাতালে নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করছেন। এ হাসপাতালে আগত আউটডোরের রোগী থেকে শুরু করে ভর্তি হওয়া রোগীদের সেবাদানে কোনো প্রকার কার্পন্য করা হয় না। হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে ন্যায্য সুযোগ-সুবিধা পাওয়া থেকে বঞ্চিত রয়েছেন তারা। ফলে তাদের পরিবার-পরিজন নিয়ে ভালোভাবে জীবনযাপন করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়েও কর্তব্য পালন করেছেন। এ হাসপাতাল থেকে রেফার করা রোগীদের মৌলভীবাজার সদর হাসপাতাল এমনকি সিলেট সদরে হাসপাতালেও নিয়ে গেছেন।
ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের কর্মচারীদের দাবীর পরিপ্রেক্ষিতে গত ২৩ মার্চ শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দপ্তরে ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতালের কর্মরত কর্মচারীদের চাকুরী ফাউন্ডেশনের চলমান নিজস্ব রুল রেগুলেশন অনুযায়ী পরিচালিত হবে। কর্মচারীদের বাংলাদেশ চা সংসদ (বিসিএস) এবং বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর মধ্যে সম্পাদিত চুক্তির সহিত সমন্বয় পূর্ব্বক বেতন ভাতা নির্ধারণ করে চলমান চুক্তিনামা হতে অনতিবিলম্বে বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়।
গত ১০ আগস্ট ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের প্রশাসক বরাবরে এসব দাবি জানিয়ে লিখিত আবেদনও করা হয়। এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি কোনো প্রকার সাড়া দেননি। তাই বাধ্য হয়ে ১০ দফা দাবি আদায়ে বুধবার থেকে টানা ৩ দিন প্রতিদিন ৩ ঘন্টা করে তারা কর্মবিরতি পালন করবেন।
এ ব্যাপারে কর্তৃপক্ষের কাছ থেকে জানতে চাইলে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশনের প্রশাসক ও দায়িত্বশীল কেউ কথা বলতে চাননি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..