1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার শহরে গুত্বপূর্ণ রাস্তাগুলো এখন মৃত্যু কুপ: ভোগান্তিতে জনগন

  • আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১২৫৮ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজার জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন রাস্তা গুলোর বেহাল অবস্থায় মৃত্যুকুপে পরিনত। একটু বৃষ্টি হলেই সড়ক জুড়ে ছোট-বড় বহু গর্ত। একটি গর্ত থেকে বাঁচতে গেলে আরেক গর্তে রিকশা-গাড়ির চাকা পড়ছে। সেই সাথে বৃষ্টির পানিতে ও পাথরের টুকরো টুকরো ছিটকে পড়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বিগত এক বছরের অধিক সময় ধরেই এ অবস্থা শহরের ব্যস্ততম এম সাইফুর রহমান সড়কটির (সাবেক সেন্ট্রাল রোড) সহ লেইক রোড,পুরাতন হাসপপাতাল রোড,কুদরত উল্লা রোর্ডের অবস্থা খুবই খারাপ। মডেল পৌরসভার রাস্তাগুলো যে হাওে দিনে দিনে ঝুকিপুর্ন জচ্ছে তেমনী দুর্ঘটানার আশংকাও বাড়ছে প্রতিনিয়ত। শুধু তাই নয় রাস্তাগলোতে সরজমিনে দেখা গেছে প্রতিটি সড়কেই ড্রেন থেকে ময়লা আবর্জনার মার্জেও জনগন চলাচল করছে। ময়লা ও আবর্জনার দুর্গন্ধে অনেকেই আবার মুখে মাস্ক ব্যবহারের পাশাপশি নাক চেপে যাচ্ছেন গন্তব্যে।
নাম প্রকাশে অনিচ্ছুক মডেল পৌরসভার অনেকেই বলেন,জেলা সদরে মডেল পৌরসভার উন্নয়নের রোল মডেল নামেই বাস্তবে প্রতিটি সড়কেই বুজা যাচ্ছে কতটুকু মডেল পৌরসভা। প্রধান প্রধান সড়কেই যেখানে খানাখন্দে ভরা মাসে পরমাস বছর সেখানে ৯টি ওয়ার্ডেও অলিগলির কি অবস্থা কি হবে পৌরবাসীই বুজতেছেন এবং সুফল কি পাচ্ছেন। খানাখন্দে একদিকে যানজট অন্যদিকে মৃত্যুকুপ ঝুঁকিতে রয়েছে সাধারণ যাত্রী সহ গাড়ির চালকেরা। গর্তের মধ্যে পড়ে অনেক গাড়ি নষ্টও হয়ে যাচ্ছে বলে এই রকম অনেক অভিযোগ উঠে এসেছে। সড়কগুলো দিয়ে রিকশা,সিএজিসহ অন্যান্য যানবাহন চালাতে গিয়ে চালকেরা হিমশিম খাচ্ছেন।
স্থানীয় সূত্রে জানা যায়,এই সব জায়গায় প্রতিদিনই কম বেশ ছোট খাটও দুর্ঘটনা ঘটে থাকে,কখন যে এই দূর্ঘটনা ভয়াবহ রুপ নিতে পারে তা নিয়ে আতঙ্কে স্থানীয়রা। আর বৃষ্টি দিলে গর্তের মধ্যে পানি জমে গেলে এখানে গর্ত আছে কি না গর্তের গভীরতা কতটুকু বোঝাই যায় না,যার ফলে অনেক সময় ছোট গাড়ি গুলো উল্টে পড়েও যায়।

পৌরসভার গুরুত্পুর্ন সড়কেই ড্রেন থেকে ময়লা আবর্জনার স্তুুপ। দুর্গন্ধে অনেকেই নাক চেপে যাচ্ছেন। করোনা মহামারীর এই দুর্যোগ সময়ে ও মৌলভীবাজার মডেল পৌরবাসী ও জনগন ভোগান্তি পোয়াচ্ছেন প্রতিনিহত।

মৌলভীবাজারর মডেল পৌরসভার অতি ব্যস্ততম সড়কগুলো দিয়ে মানুষ শহরে আসা যাওয়া করে। এম সাইফুর রহমান রোড ও কুদরত উল্লা এবং পুরাতন হাসপাতাল রোর্ডেও ব্যবসায়ীরা বলেন, করোনা মহামারীতে আমাদের ব্যবসা বানিজ্য খুবই খারাপ তার মধ্যে রাস্তাঘাটের জন্য মানুষ চলাফেরা এখন দু:স্কর হয়ে দাড়িয়েছে। মৌলভীবাজার মডেল পৌরসভা নামেই বাস্তবে দেখুন আপনারা। আপনারা সাংবাদিকরা জাতির বিবেক কিন্তুু জাতির বিবেক হয়ে কিছু সাংবাকিরা তেলবাজিতে ব্যস্থ। জনগনের এই ধৈন্যদশা নিয়ে বাস্তব চিত্র নিয়ে লিখুন।

মডেল পৌরবাসী ও জনসাধারণ মানুষেরা বলেন- এই রাস্তা গুলো দিয়ে আমরা প্রতিনিয়ত যাওয়া আসা করতে হয়। বিশেষ করে বয়স্ক মানুষ চলা ফেরা করতে অনেক সমস্যা দেখা দেয়। তাই আমাদের দাবি শহররে ব্যস্তম রাস্ত গুলি যত তাড়াতাড়ি সম্ভব যেন মেরামত করা হয় এমন দাবি সবার।

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান এর সাথে মোঠোফোনে আলাপকালে দৈনিক মৌমাছি কন্ঠকে বলেন,একটি রাস্তায় কাজ চলছে ও বাকিগুলো শ্রীর্ঘই চালু করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..