1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফেরি চলাচল ব্যাহত : দৌলতদিয়ায় ৬ কিলোমিটার যানজট

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ২০৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: গত এক সপ্তাহ ধরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারাপারের অপেক্ষায় দৌলতদিয়া মহাসড়কে শত শত যানবাহন আটকে থাকতে দেখা যায়। প্রতিদিনই এই সংখ্যা বাড়তে বাড়তে এখন দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় মহাসড়কের ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে কমে গেছে ফেরি পারাপারের ট্রিপ সংখ্যা। এদিকে শিমুলিয়া-বাংলা বাজার নৌরুটের পদ্মাসেতু এলাকায় ঝুঁকি এড়াতে ফেরি চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করায় সব ধরনের যানবাহনের চাপ পরেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। এ বাড়িতি চাপে প্রতিদিনই বাড়ছে যানজট।

আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) ফেরি পারের অপেক্ষায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় মহাসড়কের ৬ কিলো মিটার এলাকাজুড়ে শত শত যানবাহন আটকে থাকতে দেখা গেছে। যানজটে আটকা পড়ে চরম ভোগান্তিতে পরেছে পণ্যবাহী ট্রাকচালক ও বাস যাত্রীরা।

স্বভাবিক সময়ে যেখানে ২২০ থেকে ২৪০টি ফেরির ট্রিপ দেওয়া হত বর্তমানে স্রোতের তীব্রতায় ২০০ ট্রিপের বেশি দেওয়া সম্ভব হচ্ছে না। আগে ৩ থেকে সাড়ে ৩ হাজার যানবাহন পারাপার করা হতো বর্তমাতে ২ হাজারের কিছু বেশি পার করা সম্ভব হচ্ছে না। ফলে যানজটও লেগে থাকছে।

যানজট কমাতে এ নৌরুটে ফেরির সংখ্যা বাড়ানো হলেও স্রোতের তীব্রতা ও বাড়তি যানবাহনের চাপে তা কমানো যাচ্ছে না বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মো. মজিবুর রহমান মোল্লা জানান, তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলে আগের চেয়ে সময় ব্যয় হচ্ছে দ্বিগুণ। অন্যদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের সব ধরনের ফেরি চলাচল বন্ধ থাকায় ওই অঞ্চলের যানবাহনগুলো দৌলতদিয়া ফেরিঘাট হয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানে যাচ্ছে। এ কারণে যানজট লেগেই থাকছে প্রতিদিন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..