1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুপারিশকৃত বেতন কাঠামো বাস্তবায়ন না করার প্রতিবাদে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতাল স্টাফদের ২য় দিনেও অবস্থান কর্মসূচী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ২৩৬ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ : বিভাগীয় শ্রম দপ্তর কর্তৃক প্রদত্ত সুপারিশকৃত বেতন কাঠামো বাস্তবায়ন না করার প্রতিবাদে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের কর্মচারীরা দ্বিতীয় দিনেও অবস্থান কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে অবস্থান ধর্মঘট পালন করেন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা। এ সময়ের মধ্যে তাদের দাবী দাওয়া মেনে না নিলে লাঘাতার কর্মবিরতির ঘোষণা দেয়া হয়।
শমশেরনগর চা-বাগানের ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের নার্স, ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্লস, পানিওয়ালা, মালি, ক্লিনার, ধোপা, বাবুর্চি ও পাহারাদারসহ বিভিন্ন পদে নিয়োজিত কর্মচারীরা তাদের দাবি দাওয়া নিয়ে ইতিপূর্বে হাসপাতালের প্রশাসকসহ সংশ্লিষ্টদের লিখিত আবেদন করেন। দাবি বাস্তবায়ন না হওয়ায় টানা তিনদিন ৩ ঘন্টা করে অবস্থান কর্মসূচী ঘোষণা করে। প্রথম দিন বুধবার সকালে হাসপাতালের বিভিন্ন পদের কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করেন এবং বৃহস্পতিবার দ্বিতীয় দিনের কর্মসূচী পালন করেন।
ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের কর্মচারীদের দাবীর পরিপ্রেক্ষিতে গত ২৩ মার্চ শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দপ্তরে ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতালের কর্মরত কর্মচারীদের চাকুরী ফাউন্ডেশনের চলমান নিজস্ব রুল রেগুলেশন অনুযায়ী পরিচালনা এবং কর্মচারীদের বাংলাদেশ চা সংসদ (বিসিএস) এবং বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর মধ্যে সম্পাদিত চুক্তির সহিত সমন্বয় পূর্ব্বক বেতন ভাতা নির্ধারণ করে চলমান চুক্তিনামা হতে অনতিবিলম্বে বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়। এ সময় তাদের দাবি দাওয়া নিয়ে বক্তব্য রাে তনুময় বর্মা, খন মেরি রাল্ফ, শ্যামল অলমিক প্রমুখ।
এ ব্যাপারে ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. বাহাউদ্দীন বলেন, হাসপাতালের মূল প্রশাসক ছুটিতে আছেন। তবে শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দপ্তরের উপপরিচালক (ডিডিএল) যে সিদ্ধান্ত দিয়েছেন সেটি না মেনেই তারা তাদের কর্মসূচী পালন করছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..