1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় করোনায় ২১২ জনের মৃত্যু  

ভাঙা সম্পর্ক জোড়া লাগাতে চান?

  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৪৪ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোড়া লাগাতে চান অনেকেই। পুনরায় অনুভব করতে চান প্রিয় মানুষের হৃৎস্পন্দন। পুরনো সম্পর্ককে নতুন করে জোড়া লাগানোর জন্য দুজন মানুষের মধ্যে নতুন করে বোঝাপড়া তৈরি করতে হবে। একসঙ্গে সময় কাটানোর মাধ্যমে নতুন সম্পর্ককে নতুন করে গড়ে তোলা সম্ভব। এর জন্য সবদিক থেকে সততা অবলম্বন এবং ভালো শ্রোতা হওয়া জরুরি। প্রিয় মানুষের সঙ্গে একাধিক উপায়ে পুনরায় সম্পর্ক স্থাপন করা যায়।

নিজেকে প্রশ্ন করুন

কারও সঙ্গে আবার প্রেমের সম্পর্ক স্থাপন করতে চাইলে সবার আগে নিজেকে প্রশ্ন করা উচিত তাকে আপনি কেন ভালোবাসতে চাইছেন। আত্মসচেতন থাকার নাম ভালোবাসা। কাউকে ভালোবাসার আগে নিজে কতটুকু সচেতন সে বিষয়ে খেয়াল রাখা জরুরি। দূরে থাকা মানুষের কাছে আসার জন্য নিজেকে এবং ওই মানুষকে মূল্যায়ন করুন।

কথা বলুন

যার সঙ্গে সম্পর্ক উদ্ধার করতে চাইছেন তার সঙ্গে কথা বলুন। তার মনোভাব উপলব্ধি করার চেষ্টা করুন। কথা বলার মাধ্যমে বোঝা যায়, মানুষটি আপনার সঙ্গে সম্পর্ক স্থাপনে আগ্রহী কি না। অনলাইনে অথবা সরাসরি তার সঙ্গে কথা বলুন। একে অন্যের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি করুন।

পরিবেশ তৈরি করুন

সম্পর্ক পুনরুদ্ধারের ক্ষেত্রে ভালো পরিবেশ থাকা বাঞ্ছনীয়। এমন একটি পরিবেশ বেছে নিন যেখানে তার সঙ্গে মন খুলে কথা বলা সম্ভব। যেকোনো উপায়ে ভুল বোঝাবুঝি থেকে তাকে বের করে আনুন। নিজেদের মধ্যে তৈরি হওয়া নানা বিভ্রান্তির মীমাংসা করার পরিবেশ তৈরি করুন।

সরাসরি কথা বলুন

কোনো ধরনের লুকোচুরি না করে সরাসরি কথা বলুন। স্পষ্টবাদী হোন। স্পষ্ট করে সঙ্গীকে বলুন আপনি কী চাইছেন। বন্ধুত্ব বা প্রেমের সম্পর্ক পুনরুদ্ধার করার জন্য অবশ্যই সততা অবলম্বন করতে হবে। স্পষ্টবাদী মানুষ পুরনো সম্পর্ক পুনরুদ্ধার করতে পারেন। সঙ্গীর আস্থাভাজন হওয়ার চেষ্টা করুন।

ভুল স্বীকার করুন

অতীতে যে ভুল করেছেন সে ভুলের জন্য তার কাছে নিজের ভুল স্বীকার করুন। বিশেষ করে যদি তাকে কষ্ট দিয়ে থাকেন, তাহলে তার কাছে ক্ষমা প্রার্থনা করুন। তার কোনো ক্ষতি করলে তাকে ক্ষতিপূরণ দিন। ভুল স্বীকারের মাধ্যমে প্রেমের সম্পর্ক পুনরুদ্ধার করা সম্ভব হয়। তাই দুজন মিলে কোথাও বসে মীমাংসা করে ফেলুন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..