1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

জমে উঠেছে জ্যামাইকা টেস্ট

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১৪৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: শাহিন শাহ আফ্রিদির ক্যারিয়ারসেরা বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১৫০ রানে অলআউট করে ৩২৯ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। যাতে জমে উঠেছে জ্যামাইকা টেস্ট, শেষ দিনের নাটকে কে হাসেন সেটিই এখন দেখার অপেক্ষা। দলটির পক্ষে একাই ৬টি উইকেট নিয়েছেন জুনিয়র আফ্রিদি।

সাবিনা পার্কে প্রথম ইনিংসে ৩০২ রানের পর দ্বিতীয় ইনিংসেও ১৭৬ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। জবাবে ৩২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১ উইকেট হারিয়ে ৪৯ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে স্বাগতিকরা। ফলে শেষ দিনে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৮০ রান, আর পাকিস্তানের প্রয়োজন ৯টি উইকেট।

৩৯ রানে ৩ উইকেট নিয়ে চতুর্থ দিনে (সোমবার) ব্যাটিং করতে নেমে শাহীন তোপে শুরুতেই আলজারি জোসেফকে হারায় উইন্ডিজ। পঞ্চম উইকেটে ৬০ রানের জুটি গড়েন এনক্রুমাহ বোনার ও জার্মেইন ব্ল্যাকউড। বোনারকে আউট করে এই জুটি ভাঙেন মোহাম্মদ আব্বাস। পরেই বলেই কাইল মেয়ার্সকেও শিকার করেন ডানহাতি এ পেসার।

পরে শাহিন আফ্রিদি তোপে ১০৫ রানে পঞ্চম উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১৫০ রানে। ক্যারিয়ারসেরা বোলিং করেছেন শাহিন। ৫১ রানের বিনিময়ে তিনি শিকার করেন ৬টি উইকেট। আব্বাস নেন ৩টি উইকেট। আর বাকি উইকেটটি নিয়েছেন ফাহিম আশরাফ। যে কারণে উইকেটশূন্য থাকেন হাসান আলী ও নোমান আলী।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন বোনার, খেলেন ১১৬টি বল। ব্ল্যাকউডের ব্যাট থেকে আসে ৫০ বলে ৩৩ রান। এ ছাড়া জেসন হোল্ডার করেন ৩০ বলে ২৬ রান। যাতে প্রথম ইনিংসে পাকিস্তান পায় ১৫২ রানের লিড।

দ্বিতীয় ইনিংসে ওয়ানডে মেজাজে ব্যাটিং করে ২৭.২ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান তুলে ইনিংস ঘোষণা দেয় পাকিস্তান। ইমরান বাট ৪৪ বলে ৩৭ রান, বাবর আজম ৪১ বলে ৩৩ রান, আবিদ আলি ২৩ বলে ২৯ রান ও আজহার আলি ৩০ বলে ২২ রান করেন। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়েই নামেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলম।

পরে দিনের শেষ সেশনে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২৯ রান। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের পক্ষে হোল্ডার ও জসেফ ২টি করে উইকেট লাভ করেন।

বড় লক্ষ্যের জবাবে ব্যাটিং করতে নেমে সাবধানী সূচনা করলেও ১ উইকেটে ৪৯ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজের বোলিংয়ে উইকেট না পেলেও ৪১ বলে ২৩ রান করা কিয়েরন পাওয়েলকে রান আউট করেছেন শাহিন আফ্রিদি।

যার ফলে কিংস্টনে জমে উঠেছে শেষ দিনের নাটক। দীর্ঘ ২১ বছরের শাপমুক্ত হতে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৮০ রান, আর ক্যারিবীয় দ্বীপে নিজেদের আধিপত্য ধরে রাখতে পাকিস্তানের প্রয়োজন ৯টি উইকেট। এই নাটকের শেষটাতে কে হাসেন- সেটিই এখন দেখার অপেক্ষা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..