1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আফগানদের বিদেশ সফরে নিষেধাজ্ঞা আরোপ করল তালেবান

  • আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ২০০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আফগান নাগরিকদের বিদেশ সফরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে তালেবানরা। নতুন নির্দেশনায় তালেবানরা জানিয়েছে, আফগানিস্তানের কোনো নাগরিককে এ সময়ে কাবুল বিমানবন্দরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। তবে বিদেশি নাগরিকরা এ নিষেধাজ্ঞার আওতায় পড়ছেন না।

তালেবানরা সপ্তাহখানেক আগে আফগানিস্তানের ক্ষমতা দখলের পর কাবুলের বিমানবন্দরে প্রতিদিনই হাজার হাজার মানুষ ভিড় করছেন। নিরাপত্তার জন্য আফগানিস্তান ছেড়ে তারা অন্য কোনো দেশে চলে যাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে।

তালেবানদের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানিয়েছেন, কাবুল বিমানবন্দরে জনস্রোতে ঠেকাতে এবং এই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সময়ে আফগান নাগরিকদের বিমানবন্দরে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। শুধু বিদেশি নাগরিকরাই এখন কাবুল বিমানবন্দরে প্রবেশের অনুমতি পাবেন।

কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে প্রতিদিনের এ ভিড় এবং ধাক্কাধাক্কিতে গোলাগুলির ঘটনাও ঘটে। বেশকিছু আফগান নাগরিক মারা গেছেন এই গোলযোগে। দলবেঁধে কার্গো বিমানে উঠার জন্য হুমড়ি খেয়ে পড়ার দৃশ্যও দেখেছে বিশ্ব। শুধু তাই নয়, বিমানের চাকার সঙ্গে ঝুলে দেশ ছাড়ার মতো মরিয়া চেষ্টা করে মাঝ আকাশে সেখান থেকে পড়ে দুজন মারাও গেছেন।

আমেরিকা ও ন্যাটোভুক্ত অন্যান্য দেশও আফগানিস্তান থেকে দ্রুততম সময়ের মধ্যে নিজেদের সেনাদের ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..