1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় ৩৮ জনরে মৃত্যু, শনাক্ত ২ হাজার ৩২৫

যুক্তরাষ্ট্রে ফের করোনায় একদিনে ১২০০প্রাণহানি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৩৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস মহামারি রোধে টিকাদান দ্রুত গতিতে চললেও ফের ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিভিন্ন অঙ্গরাজ্যের হাসপাতালগুলোতে করোনার রোগীর ঢেউ শুরু হয়েছে। অনেক স্থানে হাসপাতালে বেড খালি নেই। করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা যেন অনেকটাই আবার ফিরে এসেছে। গত একদিনে দেশটিতে ১২০০ এর বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। করোনা শনাক্ত হয়েছে প্রায় এক লাখ ৭০ হাজার মানুষের।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হচ্ছে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস ও জর্জিয়ায়। গত একদিনে সবচেয়ে বেশি ২৭৫ জনের মৃত্যু হয়েছে টেক্সাসে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৯৩ লাখ ৪২ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৯৫৬ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ ২ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৮৮৯ জনের। শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৫৪ লাখ ৭৭ হাজার ৩১২ জনের। মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৮৮ হাজার ৫৭০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ২৬ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৩ লাখ। এদের মধ্যে ১ লাখ ১২ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..