1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টি-টোয়েন্টিতে যে রেকর্ড আর কারো নেই, গড়লেন তিনি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ২২১ বার পঠিত

অনলাইন ডেস্ক: নারী ও পুরুষদের মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৭ উইকেট নিতে পারেননি আর কেউই। ৪ ওভার বল করে ২টি মেডেনসহ মাত্র ৩ রানের বিনিময়ে সেটাই করে দেখালেন ফ্রেডেরিক ওভারডাইক, গড়লেন বিশ্বরেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে এমনই অবিশ্বাস্য বোলিং করলেন এই ডাচ তারকা। নেদারল্যান্ডসের ডানহাতি মিডিয়াম পেসার শুধু নারী টি-টোয়েন্টি ক্রিকেটেই নয়, বরং নারী ও পুরুষদের মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে গড়লেন বিশ্বরেকর্ড। ফ্রেডেরিক ছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেট নেওয়ার কৃতিত্ব আর কারো নেই।বৃহস্পতিবার (২৬ আগস্ট) নারী টি-টয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয়ান অঞ্চলের কোয়ালিফায়ার ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে এমন সর্বকালীন রেকর্ড গড়েন ২১ বছরের ডাচ তরুণী।

এতদিন নারী টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা বোলিংয়ের বিশ্বরেকর্ড ছিল নেপালের অঞ্জলি চাঁদের নামে। মালদ্বীপের বিপক্ষে কোনো রান খরচ না করেই ৬টি উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৬টি করে উইকেট নেওয়ার নজির রয়েছে মালয়েশিয়ার এলিসা, বতসোয়ানার এমপেদি, নেপালের নারি থাপা, মিয়ানমারের জন লিন, কেনিয়ার ওয়েতোতো ও নিউজিল্যান্ডের স্যাটার্থওয়েটের।আর ছেলেদের আন্তর্জাতিক টি-টয়েন্টি ক্রিকেটে ৭ রানে ৬ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে ভারতের দীপক চাহারের। এছাড়া ৬টি করে উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস (দু’বার), ভারতের যুজবেন্দ্র চাহাল ও অস্ট্রেলিয়ার অ্যাস্টন আগার।

যাইহোক, ফ্রেডেরিকের বিশ্বরেকর্ডের দিনে প্রথমে ব্যাট করে ১৭.৩ ওভারে মাত্র ৩৩ রান তুলতেই অলআউট হয়ে যায় ফ্রান্স। ব্যাট হাতে দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি কেউই। সর্বোচ্চ ১৪ রান আসে মিস্টার এক্সট্রা থেকে। চার ওভারে দুই মেডেন আদায় করে মাত্র ৩ রান দিয়ে ৭টি উইকেট তুলে নিয়ে ফ্রান্সকে ধসিয়ে দেন ফ্রেডেরিক একাই।

জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ১টি উইকেটের বিনিময়ে ৩৪ রান তুলে ম্যাচ জিততে সময় নেয় মাত্র ৩.৩ ওভার। ১২ বলে চারটি চারের মারে ২১ রান করে অপরাজিত থাকেন ওয়ানডাউনে নামা রবিনে রিজকে। তবে স্বাভাবিকভাবেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ফ্রেডেরিক ওভারডাইক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..