1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বন্ধ থাকবে শপিংমল, নিত্যপণ্যের বেচাকেনা ৮ ঘণ্টা

  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ৩৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: করোনাভাইরাসের বিস্তার রোধে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন শর্তে সার্বিক কার্যাবলী ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই সাতদিন শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপণ্যের দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই আট ঘণ্টা উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করা যাবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের লকডাউন ঘোষণার আদেশে জানানো হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত প্রতিপালনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবেন। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবেন না।

এতে আরও বলা হয়, কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনা-বেচা করা যাবে। বাজার কর্তৃপক্ষ/স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

এসব নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে আদেশে বলা হয়েছে, সারাদেশে জেলা ও মাঠ প্রশাসন এসব নির্দেশনা বাস্তবায়নের কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে এবং আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত টহল জোরদার করবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..