1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

পরিবেশমন্ত্রীকে জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সংস্থার অভিনন্দন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ২২৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ জলবায়ু পরিবর্তন ফ্রেমওয়ার্ক কনভেনশন (ইউএনএফসিসি)
এর নির্বাহী সেক্রেটারি প্যাট্রিসিয়া এসপিওনোসা।
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় প্যারিস জলবায়ু চুক্তি অনুযায়ী গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে প্রতিশ্রুতি বিষয়ক হালনাগাদ ন্যাশনালী ডিটারমাইন্ড কন্ট্রিবিউশান (NDC) যথাযথভাবে জমা দেয়ার ক্ষেত্রে নেতৃত্ব প্রদান করায় ৩০ আগস্ট এক পত্রের মাধ্যমে অভিনন্দন জানায় ইউএনএফসিসি।

ইউএনএফসিসি এর নির্বাহী সেক্রেটারি তার অভিনন্দন পত্রে বলেন, কোভিড-১৯ মহামারীর মতো চলমান বৈশ্বিক সংকটকালে যথাসময়ে বাংলাদেশের এনডিসি জমাদান নিঃসন্দেহে প্রশংসনীয়। ২০৩০ সালের মধ্যে গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে উল্লেখযোগ্য প্রতিশ্রুতি এবং বিভিন্ন ক্ষেত্রে লক্ষ্যমাত্রা বৃদ্ধি করায় তিনি বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় গৃহীত কর্মকাণ্ডের বাস্তবায়ন পদ্ধতি এবং উন্নত অভিযোজনের বিষয়গুলো এনডিসিতে অন্তর্ভুক্তির বিষয়টি তিনি বিশেষভাবে উল্লেখ করেন। দাখিলকৃত এনডিসিতে প্যারিস জলবায়ু চুক্তি অনুযায়ী বাংলাদেশের দূরদর্শী কৌশলগত পরিকল্পনা ও জলবায়ু পরিবর্তন রোধ বিষয়ক টেকসই কর্মকাণ্ড অন্তর্ভুক্তিতে সুযোগ্য নেতৃত্ব প্রদানের জন্য তিনি পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন কে আন্তরিক ধন্যবাদ জানান।

ইউএনএফসিসি’র নির্বাহী সেক্রেটারি প্যাট্রিসিয়া এসপিওনোসা অভিনন্দন পত্রে প্যারিস জলবায়ু পরিবর্তন চুক্তির সর্বোচ্চ বাস্তবায়ন, আসন্ন জলবায়ু সম্মেলনের সফলতায় একযোগে কাজ করার জন্য ভবিষ্যত দিনগুলোতে জলবায়ু পরিবর্তন বিষয়ক সকল কর্মকাণ্ডে বাংলাদেশেকে সহযোগিতা বৃদ্ধির আশ্বাস প্রদান করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..