1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী ব্রত পালন ও সমাপ্তি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪৯ বার পঠিত

অর্জুন দেব নাথ :: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৮নং মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানে,প্রতিবছর মতো এবারও অনুষ্ঠিত হয় ৯তম শ্রী শ্রী জন্মষ্টমী মহোৎসব(৩০ আগষ্ট) সোমবার থেকে (১সেপ্টেম্বর) বুধবার তিন দিন ব্যাপি অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে জন্মাষ্টমী হল ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী লক্ষত্র যোগে কৃষ্ণ মধুরায় কংসের কারাগারে মাতা দেবকীর অষ্টম সন্তান রূপে জন্মগ্রহণ করেন। তাঁর এই জন্মদিনকে জন্মাষ্টমী বলা হয়।
অনেক দূর-দূরন্ত থেকে ভক্তরা উক্ত জন্মষ্টমী দর্শন করতে ভীড় জমান, ভক্তরা জানান,শ্রীকৃষ্ণ ছিলেন দেবকি ও বাসুদেব এর সন্তান এবং হিন্দু ধর্মাম্বলীরা তাঁর জন্মদিন জন্মাষ্টমী হিসেবে পালন করে।শ্রীকৃষ্ণের জন্মের সময় চারিদিকে অরাজকতা, নিপীড়ন, অত্যাচার চরম পর্যায়ে ছিল। সেই সময় মানুষের স্বাধীনতা বলে কিছু ছিল না। সর্বত্র ছিল অশুভ শক্তির বিস্তার। শ্রীকৃষ্ণের মামা কংস ছিলেন তাঁর জীবনের শত্রু। মথুরাতে শ্রীকৃষ্ণের জন্মের সাথে সাথে সেই রাতে তাঁর বাবা বাসুদেব তাঁকে যমুনা নদী পার করে গোকুলে পালক মাতা পিতা যশোদা ও নন্দর কাছে রেখে আসেন।
উপবাস,পুজা-অর্চনা ও শ্রীমদ্ভগবদ গীতা,অষ্টপ্রহর নামকীর্তনসহ,মহাপ্রসাদসহ(হাজার হাজার ভক্ত মহাপ্রসাদ গ্রহণ করে) মোহন্ত বিদায় প্রতিমা বিসর্জন দিয়ে সূম্পন্ন হয় জন্মষ্টমী অনুষ্ঠান।তবে করোনা ভাইরাস জন্য বাংলাদেশ সরকারের স্ব্যস্থ্যাবিধি আইন মোতাবেক কঠোর ব্যবস্থা ছিল।মাক্স,হাতধোঁয়া,তিন ফুট সামাজিক দুরত্ব বজায় রেখে পুজা মন্ডপে প্রবেশ করতে দেওয়া হয় সনাতনী ভক্তদের।
নিতাই চাষা সভাপতিত্বেও বিজয় ছত্রী সাধারণ সম্পাদক নেতৃত্বে আয়োজন করা হয় উক্ত পুজা অনুষ্ঠান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..