1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মৌলভীবাজার শহর হবে ফটপাত দখলমুক্ত ও পরিচ্ছন্ন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: মৌলভীবাজার শহরকে যানযটমুক্ত,পথচারী চলাচলে ফটপাত দখল মুক্ত, সুষ্টু বাজার ব্যবস্থাপনা ও পরিচ্ছন্ন পৌরএলাকা গড়ে তুলতে বিশেষ আইন শৃঙ্খলা সমন্বয় সভা করেছে মৌলভীবাজার পৌরসভা। ৭ সেপ্টেম্বর থেকে শহরে ফুটপাত দখল মুক্ত অভিযান শুরু করবে পৌর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার পৌরসভা বোর্ড রুমে এ সমন্বয় সভা অনুষ্টিত হয়। পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা। এতে স্থানীয় প্রশাসন,ব্যবসায়ী, সাংবাদিক , পরিবহন শ্রমিকসহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় আরো বক্তব্য রাখেন সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, পৌর কাউন্সিলর মাসুদ আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত, জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মো: ফজলুল আহমদ, ব্যবসায়ী সৈয়দ মুনিম আহমদ রিমন, জাহেদ আহমদ চৌধুরী,বাচ্চু মিয়া, বদরুল ইসলামসহ অন্যন্য প্রতিনিধিগন।

সভায় বক্তরা বলেন নান্দনিক পরিচ্ছন্ন শহর গড়তে হলে শহরের চৌমুহনা,সাইফুর রহমান রোড,পশ্চিমবাজার ,কুসুমবাগ পয়েন্ট ও শ্রীমঙ্গল সড়ককে যানযট মুক্ত করতে হবে। যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধ করতে হবে। শহরের প্রতিটি সড়কের ফুটপাত দখলমুক্ত করে ভাঙ্গা স্লেপ পরিবর্তন করে পথচারী চলাচল উপযোগী স্লেপ বসাতে হবে। পার্কিংয়ের জন্য নির্দিষ্ঠ স্থান করতে হবে। ভাসমান ব্যবসায়ীদের জন্য নির্দিষ্ঠ স্থান করে দিতে হবে।ব্যবসায়ী প্রতিষ্টানের সামনে ও বিচ্ছিন্নভাবে ময়লা-আবর্জনা ও দোকানে বর্জ্য ফেলা বন্ধ করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করতে হবে।

পৌর মেয়র ফজলুর রহমান বলেন, শহরকে পরিচ্ছন্ন রাখতে এবং ফুটপাত দখলমুক্ত করতে পৌর কাউন্সিলরদের নেতৃত্বে ৩টি টিমের মাধ্যমে ৭ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করবে পৌরসভা। আর পহেলা অক্টোবর থেকে প্রতিটি ব্যবসা প্রতিষ্টানকে নিজ দোকানের ময়লা আবর্জনা পলিথিন ব্যাগে রাখতে হবে। এ ব্যাগ পৌরসভার পরিচ্ছন্নতাকর্মিরা প্রতিদিন রাতে নিয়ে আসবে। পৌরসভার পক্ষ থেকে পলিথিন ব্যাগ ব্যবসায়ীদের মধ্যে বিতরণ করা হবে। ফুটপাত দখলমুক্ত ও পরিচ্চন্ন শহর গড়তে কঠোর অবস্থানে যাবে পৌর কর্তৃপক্ষ। এ ব্যাপারে ব্যবসায়ীসহ সকল পৌর নাগরিকের সহযোগীতা চান মেয়র।

অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা বলেন, শহরের সমস্যা আমরা জানি, তা সমাধানে কি করতে হবে তাও উপস্থিত বক্তাদের বক্তব্যে উঠে এসেছে। এখন প্রয়োজন যথাযথ উদ্যোগ ও সমন্বয় । তা বাস্তবায়নে বিশেষভাবে ব্যবসায়ী, পরিবহন মালিক শ্রমিকসহ পৌরবাসীর সহযোগীতা প্রয়োজন। এ ব্যাপারে পৌরসভা যে পদক্ষেপ গ্রহন করবে তা বাস্তবায়নে জেলা প্রশাসন সার্বিক সহযোগীতা করবে বলে আশ্বাস দেন তিনি।

প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া শহরের উল্লেখযোগ্য কয়েকটি স্থানে যানযটের কারন ও সমাধানের কথা বলেন। শহরে ট্রাফিক সিস্টেমের পরিবর্তন প্রয়োজন উল্লেখ করে জেলা পুলিশের পরিকল্পনার কথাও জানান। এগুলো বাস্তবায়ন হলে শহর অনেকটাই যানযট মুক্ত হবে । শ্রীঘ্রই এ বিষয়ে একটি সভাকরে কাযক্রম শুরু করার কথা ভাবছে জেলা পুলিশ। তবে সড়কের পাশে অবস্থিত বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্টান ও ব্যবসায়ীদের পৌরবাসীর সুবিধায় আরো সচেতন ও আন্তরিক হওয়ার প্রয়োজন বলে মনে করেন তিনি। শহরে নাগরিক সুবিধা ও নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের সার্বিক সহযোগীর আশ্বাস দেন পুলিশ সুপার।

সভাশেষে দোকানের ময়লা-অবর্জনা রাখার জন্য ব্যবসায়ীদের মধ্যে পলিথিন ব্যাগ বিতরণ করেন পৌর মেয়র ও অতিথিরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..