1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

জাপানে প্রথমবার করোনার ‘মিউ’ ধরন শনাক্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৪ বার পঠিত

 অনলাইন ডেস্ক: জাপান বুধবার নিশ্চিত করেছে যে, সেদেশে প্রথমবারের মতো করোনার নতুন ধরন ‘মিউ’ শনাক্ত হয়েছে। দুজন এই ধরনে আক্রান্ত হয়েছেন। দুজনই বিদেশ থেকে ফিরেছিলেন এবং দুজনই নারী। সূত্র: জাপান টাইমস।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, আক্রান্তদের মধ্যে এক নারীর বয়স ৪০ এর ঘরে। তিনি গত ২৬ জুন সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরেছিলেন। অপর নারীর বয়স ৫০ এর ঘরে। তিনি ৫ জুন যুক্তরাজ্য থেকে ফিরেছিলেন। তাদের দুজনের শরীরেই করোনার কোনো উপসর্গ ছিল না। জাপানে সকল ভ্রমণকারীকে বিমানবন্দরে অবতরণের পর পিসিআর টেস্ট করাতে হয়। ফলাফল পজিটিভ হলে নির্ধারিত জায়গায় কোয়ারেন্টাইনে থাকতে হয়। নেগেটিভ এলে বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়। সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) ‘মিউ’ ধরনকে ভ্যারিয়ান্ট অব ইন্টারেস্ট হিসেবে ঘোষণা দেয়। তবে, এই নতুন এই ধরন কতটুকু ভয়াবহ, কত দ্রুত ছড়ায় তা এখনও পরিষ্কার করে জানা যায়নি।

হু ইতোমধ্যে করোনার আলফা, বেটা, গামা ও ডেল্টা ধরনকে ভ্যারিয়্যান্ট অব কনসার্ন হিসেবে ঘোষণা করেছে। গত জানুয়ারিতে ‘মিউ’ ধরন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকার দেশ কলম্বিয়া। হু বলছে, দেশটিতে বর্তমানে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের মধ্যে ৪০ শতাংশ আক্রান্ত হচ্ছেন ‘মিউ’ ধরনে। এখন পর্যন্ত প্রায় ৪০টি দেশে ‘মিউ’ ধরন শনাক্ত হয়েছে।

জাপানে এখন পর্যন্ত আলফা, বেটা, গামা, কাপ্পা, ল্যাম্বডা ও মিউ ধরনে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..