1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাপানে প্রথমবার করোনার ‘মিউ’ ধরন শনাক্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯৫ বার পঠিত

 অনলাইন ডেস্ক: জাপান বুধবার নিশ্চিত করেছে যে, সেদেশে প্রথমবারের মতো করোনার নতুন ধরন ‘মিউ’ শনাক্ত হয়েছে। দুজন এই ধরনে আক্রান্ত হয়েছেন। দুজনই বিদেশ থেকে ফিরেছিলেন এবং দুজনই নারী। সূত্র: জাপান টাইমস।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, আক্রান্তদের মধ্যে এক নারীর বয়স ৪০ এর ঘরে। তিনি গত ২৬ জুন সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরেছিলেন। অপর নারীর বয়স ৫০ এর ঘরে। তিনি ৫ জুন যুক্তরাজ্য থেকে ফিরেছিলেন। তাদের দুজনের শরীরেই করোনার কোনো উপসর্গ ছিল না। জাপানে সকল ভ্রমণকারীকে বিমানবন্দরে অবতরণের পর পিসিআর টেস্ট করাতে হয়। ফলাফল পজিটিভ হলে নির্ধারিত জায়গায় কোয়ারেন্টাইনে থাকতে হয়। নেগেটিভ এলে বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়। সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) ‘মিউ’ ধরনকে ভ্যারিয়ান্ট অব ইন্টারেস্ট হিসেবে ঘোষণা দেয়। তবে, এই নতুন এই ধরন কতটুকু ভয়াবহ, কত দ্রুত ছড়ায় তা এখনও পরিষ্কার করে জানা যায়নি।

হু ইতোমধ্যে করোনার আলফা, বেটা, গামা ও ডেল্টা ধরনকে ভ্যারিয়্যান্ট অব কনসার্ন হিসেবে ঘোষণা করেছে। গত জানুয়ারিতে ‘মিউ’ ধরন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকার দেশ কলম্বিয়া। হু বলছে, দেশটিতে বর্তমানে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের মধ্যে ৪০ শতাংশ আক্রান্ত হচ্ছেন ‘মিউ’ ধরনে। এখন পর্যন্ত প্রায় ৪০টি দেশে ‘মিউ’ ধরন শনাক্ত হয়েছে।

জাপানে এখন পর্যন্ত আলফা, বেটা, গামা, কাপ্পা, ল্যাম্বডা ও মিউ ধরনে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..