1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় ৩৮ জনরে মৃত্যু, শনাক্ত ২ হাজার ৩২৫

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এ টুর্নামেন্টের জন্য আগামী ১০ সেপ্টেম্বর দল ঘোষণার শেষ সময় বেঁধে দিয়েছে আইসিসি। তার আগে আজ (বৃহস্পতিবার) নিজেদের বিশ্বকাপ স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বিসিবি। তবে করোনাভাইরাসের শঙ্কা আর দীর্ঘ সূচির কথা মাথায় রেখে ১৫ সদস্যের সঙ্গে আরও ২ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ নিয়েছে টাইগার ক্রিকেট বোর্ড।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

গত বছর যুব বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্য ছিলেন শামীম। এবার তিনি যাচ্ছেন বড়দের বিশ্বকাপে। ২১ বছর বয়সী আগ্রাসী এই ব্যাটসম্যান ও অফ স্পিনার এখনো পর্যন্ত ৬টি টি-টোয়েন্টি খেলেছেন। গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে অভিষেক হয় তার। ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৫ বলে ৩১ রানের অপরাজিত ইনিংস খেলে বড় ভূমিকা রাখেন দলের জয়ে।

শামীম ছাড়া প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

চলতি নিউ জিল্যান্ড সিরিজের ১৯ সদস্যের দল থেকে বিশ্বকাপ দলে ঠাঁই পাননি মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। তবে রুবেল ও আমিনুল ইসলাম দলের সঙ্গে বিশ্বকাপে যাচ্ছেন অতিরিক্ত হিসেবে।

কোভিড পরিস্থিতির কারণে সব দলকেই অতিরিক্ত ক্রিকেটার রাখার সুযোগ দিয়েছে আইসিসি। তবে তাদের সফরে নিতে ও রাখতে হবে দলের নিজস্ব খরচে।

চূড়ান্ত দল ঘোষণা করা হলেও কোয়ারেন্টিন শুরুর পাঁচ দিন আগ পর্যন্ত দলে পরির্বতন আনা যাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডে বাংলাদেশ খেলবে ওমানে। গ্রুপ ‘বি’-তে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর, স্কটল্যান্ডের বিপক্ষে। পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ-এ বাংলাদেশের গ্রুপ সঙ্গী হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউ জিল্যান্ড।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ।

সফরসঙ্গী অতিরিক্ত : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..