1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিনোফার্মের আরও ৫৪ লাখ টিকা আসছে শনিবার

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৬ বার পঠিত

অনলাইন ডেস্ক: চীন থেকে ক্রয় করা সিনোফার্মের আরও ৫৪ লাখ করোনার টিকা ঢাকায় আসছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট এসব টিকার চালান নিয়ে শনিবার সকালের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

ঢাকায় চীনা দূতাবাসে নিযুক্ত ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান শুক্রবার রাতে এক ফেসবুক পোস্টে একথা জানান।হুয়ালং তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে জানান, সিনোফার্ম থেকে বাণিজ্যিকভাবে কেনা ৫৪ লাখ টিকা আগামীকাল (শনিবার) সকালে ঢাকায় পৌঁছাবে।এদিকে গণটিকাদান কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়ে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের বলেন, আমরা প্রত্যেক সপ্তাহে টিকা পাওয়ার শিডিউল পেয়েছি। এ মাসেই চার সপ্তাহে চারটা শিডিউল আছে। এভাবেই শিডিউল অনুযায়ী টিকা চলে এলে কার্যক্রম চলতে থাকবে।তিনি বলেন, প্রত্যেক মাসের প্রতি সপ্তাহেই ৫০ লাখ করে টিকা আসবে আগামী নভেম্বর পর্যন্ত। এর সঙ্গে কোভ্যাক্স সুবিধার আওতায় যেটা আসবে সেটাও যোগ হবে। কোভ্যাক্সে সাড়ে ১০ কোটি টিকার অর্ডার আমরা দিয়েছি।

গত ১২ মে প্রথমবার সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা উপহার হিসেবে বাংলাদেশে পাঠায় চীন। এরপর কয়েক দফায় বিশ্ব উদ্যোগ কোভ্যাক্সের আওতায়, উপহার এবং বাংলাদেশের ক্রয়কৃতসহ এখন পর্যন্ত চীন থেকে সিনোফার্মের মোট ১ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা এসেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..