1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে

  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৯ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম। খুচরা বাজারে কেজিতে চার থেকে পাঁচ টাকা করে বেড়েছে পণ্যগুলির দাম। যার ফলে বাজারগুলোতে নিম্ন আয়ের ও মধ্যবিত্ত পরিবারের খুচরা ক্রেতাদের মাঝে অস্বস্তি দেখা গিয়েছে। তবে অপরদিকে অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম। শনিবার সকালে শমশেরনগর বাজার, মুন্সিবাজার, শহীদ নগর বাজারের খুচরা বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।
সবজি বাজারে দেখা যায়, মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। শসা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ টাকায়।
বাজারে বেশিরভাগ সবজি আগের দামে বিক্রি হচ্ছে। এসব বাজারে প্রতিকেজি লম্বা বেগুন ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৫০ টাকা, দেশি টমেটো ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, চাল কুমড়া পিস ৪০/৫০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়, চিচিঙ্গা ৪০ টাকা, পটল ৫০ টাকা, লতি ৪০ টাকা ও কাকরোল ৪০ থেকে ৫০ টাকা।
খুচরা বাজারে খোঁজ নিয়ে জানা যায়, প্রতি লিটার পাম অয়েল ১৩৫ থেকে ১৪০ টাকা। যা গত সপ্তাহের তুলনায় লিটারে ৫ টাকা পর্যন্ত বেশি। সয়াবিন লিটার প্রতি ১৪৫ থেকে ১৫২ টাকা বিক্রি হচ্ছে। সরিষার তেল কেজি প্রতি ১০ টাকা বেড়েছে।
এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ২০০ থেকে ৩০০ টাকা, হলুদ আগের দামেই ১৮০ টাকা থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। রসুনের কেজি ১২০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১০ টাকা। মাঝারি মসুরি ডালের দাম ১০ টাকা বেড়ে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়। মটরের ডাল কেজি প্রতি গত সপ্তাহের তুলনায় ৫ টাকা বেড়ে ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। গত সপ্তাহের তুলনায় ৩ থেকে ৪ টাকা বেড়েছে। হুইল পাউডার ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় পাঁচ টাকা বেড়েছে। আটা কেজি প্রতি ৫ টাকা বেড়েছে।
শমশেরনগর বাজারের খুচরা ব্যবসায়ী মোঃ সালাউদ্দিন মিয়া বলেন পাইকারি বাজারে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারে কিছুটা বেড়েছে।
শহীদনগর বাজারের সবজি ব্যবসায়ী মোঃ হেলাল আহমেদ বলেন, শীতকালীন নতুন যে সবজি বাজারে আসছে এগুলো ছাড়া আর সবকিছুর দাম আগের মত আছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..