1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জোড়া গোলে ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তন রোনালদোর

  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : রাজা তো রাজাই থাকেন, যতই রাজ্যবদল হোক। ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের সেই রাজা। দীর্ঘ ১২ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামলেন পর্তুগিজ যুবরাজ, কে বলবে তার বয়সটা ৩৬ পেরিয়ে গেছে!

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তনই হলো সিআরসেভেনের। দ্বিতীয় অভিষেকে প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন জোড়া গোল। সেই জোড়া গোলে ভর করে আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যান ইউ।

এই ম্যান ইউ দিয়েই বড় ক্লাবে যাত্রা শুরু হয়েছিল রোনালদোর, সেই ২০০৩ সালে। পর্তুগিজ ফরোয়ার্ড তখন ১৮ বছরের তরুণ। ছয় বছর সেই ক্লাবে কাটিয়ে এর পর রিয়াল মাদ্রিদ আর জুভেন্টাস হয়ে ফিরেছেন পুরনো ঠিকানায়।

ম্যাচের ৯ম মিনিটেই দলকে উদযাপনের উপলক্ষ এনে দিতে পারতেন রোনালদো। ফের্নান্দেসের দূরের পোস্টে বাড়ানো ক্রস খুঁজে নেয় পর্তুগাল অধিনায়ককে, দুরূহ কোণ থেকে প্রথম প্রচেষ্টায় শট নিতে গিয়ে পড়ে যান তিনি। দুই মিনিট পর বাঁ দিক দিয়ে দারুণভাবে একজনকে এড়িয়ে বক্সে ঢুকে রোনালদোর নেওয়া জোরালো শট পাশের জাল কাঁপায়। চাপ ধরে রেখে একের পর এক আক্রমণ করতে থাকে ইউনাইটেড। কিছুক্ষণ পর কর্নারে রাফায়েল ভারানের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

অবশেষে বিরতির ঠিক আগে মেলে জালের দেখা। ম্যাসন গ্রিনউডের সোজাসুজি শট ঠেকাতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা রোনালদো আলগা বল টোকায় জালে পাঠান। উল্লাসে ফেটে পড়ে ওল্ড ট্র্যাফোর্ড।

মাঝে মধ্যে নিউক্যাসল পাল্টা আক্রমণে উঠলেও সুবিধা করতে পারছিল না। তবে ৫৬তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে স্বাগতিকদের স্তব্ধ করে দেয় তারা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে সমতা টানেন হাভি মানকিলো।

তাদের সে স্বস্তি অবশ্য স্থায়ী হয় মিনিট পাঁচেক। ৬২তম দারুণ নৈপুণ্যে আবারও দলকে এগিয়ে নেন রোনালদো। লুক শয়ের পাস পেয়ে দুই জনের মধ্যে দিয়ে প্রথম ছোঁয়ায় বল সামনে বাড়িয়ে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৮০তম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান বাড়ানোর পাশাপাশি জয়টাও প্রায় নিশ্চিত করে ফেলেন ফের্নান্দেস। অনেক দূর থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে এই পর্তুগিজ মিডফিল্ডার। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দারুণ পাসিং ফুটবলে ওঠা আক্রমণে স্কোরলাইন ৪-১ করেন লিনগার্ড। পল পগবার পাস বক্সে পেয়ে একজনকে কাটিয়ে নিচু শটে গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার।

লিগে এই নিয়ে টানা দ্বিতীয় ও আসরে তৃতীয় জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। সঙ্গে এক ড্রয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে তারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..