1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় ৩৮ জনরে মৃত্যু, শনাক্ত ২ হাজার ৩২৫

সরকার দেশকে ইউরোপ, আমেরিকার মত উন্নত করতে চায়-পরিবেশমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, সরকার এই দেশকে ইউরোপ, আমেরিকার মত উন্নত দেশ করতে চায়। উন্নত দেশ করতে হলে যারা গরীব, অসহায়, যারা একটু পিছনে পড়ে আছে তাদেরকে টেনে তুলে এগিয়ে নিয়ে যেতে হবে। তাদের অব¯’ার পরিবর্তন করতে পারলে দেশ ইউরোপ, আমেরিকার মতো হয়ে যাবে। সেই কারণে সরকার গরীব মানুষকে সাহায্য করছে। বঙ্গবন্ধু জন্মগ্রহণ না করলে আরও ১০০ বছরেও এই স্বাধীন বাংলাদেশ আমরা পেতাম না। স্বাধীনতার স্বাদ ও লাল সবুজের এই সুন্দর পতাকা পেতাম না। কিš‘ এই স্বাধীন দেশ যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যা”েছ, মান মর্যাদা বৃদ্ধি পা”েছ, অভাব অনটন দূর হ”েছ তখনই স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র শুরু করে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদেরকে সাবধান থাকতে হবে।
তিনি গতকাল রোববার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বিভিন্ন চা বাগানের ১ হাজার ৮৭৯ জন হতদরিদ্র শ্রমিকের মধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক ৫ হাজার টাকা করে ৯৩ লাখ ৯৫ হাজার টাকার এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। একই অনুষ্ঠানে মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় সমাজকল্যাণ পরিষদের ৬৮ লাখ টাকা ব্যয়ে ১৭ জন হতদরিদ্র চা শ্রমিকের জন্য নির্মিত ১৭টি ঘরের চাবি হস্তান্তর করেন।
ইউএনও খন্দকার মুদা”িছর বিন আলীর সভাপতিত্বে ও আলোচনা সভায় সভাপতিত্ব ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন,দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, সরকারি ঘর পাওয়া চা শ্রমিক পক্ষ থেকে মিলন নায়েক, অনুদান পাওয়া চা শ্রমিক রাজেন্দ্র ভৌমিক, সবিতা নায়েক প্রমুখ। পরে মন্ত্রী উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগ নেওয়া ৫০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মন্ত্রী ২টি কাঁঠাল, ২টি আম ও ১টি জাম গাছের চারা রোপন করেন। পরে অনুষ্ঠানে উপ¯ি’ত লোকজনের মাঝে ৫০০ ফলজ ও ওষুধী গাছের চারা বিতরণ করেন। এরআগে সকাল সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর ¯’াপন করেন। নির্বাচিত বেসরকারি বিদ্যালয় সমূহের উন্নয়নের (রাজস্ব উন্নয়ন প্রকল্প) আওতায় চতুর্থ তলা ভিত বিশিষ্ট ভবনের প্রথম তলা নির্মাণে ব্যয় হবে ১ কোটি ৩ লাখ টাকা। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কাজটি বাস্তবায়ন করবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..