1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রেলওয়ে বেদখল জমি পুনরায় উদ্ধার অভিযানের শুরুতে এক্সিভেটরে আগুন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০৫ বার পঠিত

অর্জুন দেবনাথ : মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বাংলাদেশ রেলওয়ের বেদখল জমি পুনরায় উদ্ধারে অভিযান চলছিলো। অভিযান চলাকালেই একটি এক্সিভেটরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
জানা যায়, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের ভানুগাছ সড়কে অভিযান চলার সময় এ ঘটনা ঘটে।
পরে অগ্নি সংযোগের খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভানুগাছ সড়কের উত্তর পাশের রেলওয়েলর২৮৭ শতক জমির ওপর বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করার পরিকল্পনা ছিলো রেল বিভাগের। সেই প্রস্তুতির অংশ হিসেবে সেখানে একটি এক্সিভেটর আনা হয়। এক্সিভেটরটি রেলগেট পয়েন্টে আসা মাত্র কয়েকজন দুর্বৃত্ত এক্সিভেটরের কেবিনে আগুন ধরিয়ে পালিয়ে যায়। আগুনে এই যন্ত্রটির ড্রাইভার কেবিন ও নীচের অংশ সম্পূর্ণ ভষ্মিভূত হয়।এ বিষয়ে শ্রীমঙ্গল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ মিজানুর রহমান জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। কারা এ আগুন লাগিয়েছে তা জানাতে পারেননি তিনি।রেলওয়ের পূর্বাঞ্চল জোনের সহকারী এস্টেট অফিসার বলেন, আজ ওই এলাকার রেলওয়ের প্রায় ২৮৭ জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযানের প্রস্তুতি নেওয়া ছিল। অভিযানের কাজের জন্য এক্সিভেটর যন্ত্রটি একটি যানবাহনে করে সেখানে নেওয়া হয়েছে।আগুন লাগানোর ঘটনায় তিনি বলেন, রেলের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে পাঠানো হচ্ছে। শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম ও সহ সহকারী ভূমি নেছার উদ্দিন ও শ্রীমঙ্গল থানা পুলিশের অফিসার (অপারেশন)নয়ন কারকুন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর ধারাবাহিকতায় উপজেলা নিবার্হী কর্মকর্তা এমন অপৃতিকর ঘটনায় জড়িত থাকা যে বা যারা আছেন তাদের বিরুদ্ধে রেল বিভাগ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে এবং তিনি আরোও বলেন আগামী মঙ্গলবার পর্যন্ত এ অভিযান স্থগিত ঘোষণা করা হলো ও যারা এ জমির মালিকানা দাবি করে আদালতে মামলা করেন উনাদের সকল কাগজপত্র নিয়ে মঙ্গলবার উপজেলা পরিষদে কাগজপত্র দাখিল করার সুযোগ দেন।যাচাই বাছাই এর পরবর্তী সিদ্ধান্ত গ্ৰহন করা হবে। রেলওয়ে কর্তৃপক্ষ এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..