1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আশা জাগিয়ে হারল বাংলার যুবারা

  • আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক যুবারা। চতুর্থ ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে পারল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত বাংলাদেশ ম্যাচ হেরেছে ১৯ রানের ব্যবধানে। সফরকারী আফগানিস্তানের দেওয়া ২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৯১ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১০ রানের সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান।

উদ্বোধনী জুটিতে ৩৪ রান যোগ করেন দুই আফগান ওপেনার। ওপেনার বিলাল আহমেদ আউট হন ১২ রান করে। অন্যপ্রান্তে রানের চাকা সচল রাখেন সুলাইমান আরবজাই। তার ব্যাট থেকে আসে ৪৩ রান। এছাড়া চার নম্বরে নামা বিলাল আহমেদের ব্যাট থেকে আসে ৮৮ বলে ৬০ রানের ইনিংস। আর শেষ দিকে আফগান অধিনায়ক নানগেলিয়া খারোতের উইলো থেকে ৩৬ বলে ২৭ রানের ওপর ভর করে মাঝারি পুঁজি পায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে মহিউদ্দিন তারেক নেন ২টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন মুশফিক হাসান, এসএম মেহরাব, আইচ মোল্লা, নাইমুর রহমান আর আবদুল্লাহ আল মামুন।

২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই হয় বাংলাদেশি যুবাদের। ওপেনিং জুটিতে আসে ৫২ রান। ওপেনার মাহফুজুল ইসলামের ব্যাট থেকে আসে ২৬ রান। আরেক ওপেনার ইফতেখার হোসেন করেন ১৮ রান। তবে হঠাৎই ছন্দপতন নেমে আসে ইয়াং টাইগারদের শিবিরে। বিনা উইকেটে ৫২ রান থেকে ৫ উইকেটে স্কোর দাঁড়ায় ৯১ রান।

তবে দলের বিপর্যয়ে হাল ধরেন তাহজিবুল ইসলাম। এক প্রান্ত আগলে রেখে তুলে নেন হাফ সেঞ্চুরি। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ বাঁচাতে পারেননি। ৭৫ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। এছাড়া আবদুল্লাহ আল মামুন ২৫ বলে খেলেন ২১ রানের ইনিংস। তবে শেষ দিকে ম্যানকাডিং ইস্যু বিতর্ক সৃৃষ্টি করে।

জয়ের দিকে এগোতে থাকা বাংলাদেশের বিপক্ষে আফগান বোলার নাঙ্গেয়ালিয়া খারোটে বেছে নেন ভিন্ন কৌশল! বল ছোড়ার আগে ক্রিজ ছেড়ে একটু বের হওয়া নন স্ট্রাইক প্রান্তে থাকা মুশফিকুর হাসানকে ম্যানক্যাডিং করেন তিনি। শেষ পর্যন্ত ৪৪.২ ওভারে ১৯১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। আর এতেই ১৯ রানের জয় পায় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে টাইগার যুবারা। সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে ১৯ সেপ্টেম্বর।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..