1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাধারণ যুবককে বিয়ে করছেন জাপানি রাজকন্যা

  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: রাজকীয় মর্যাদা ত্যাগ করে কলেজের সহপাঠীকে বিয়ে করতে যাচ্ছেন জাপানি রাজকন্যা মাকো। এ কারণে ১০ লাখ ডলারের বেশি ভাতা পাওয়ার কথা থাকলেও তিনি তা প্রত্যাখ্যান করেছেন। জাপান টাইমস এ খবর দিয়েছে। জাপানের বর্তমান সম্রাট নারিহিরোর ভাতিজি মাকো ও কেই কোমুরোর সম্পর্ক নিয়ে বেশ কয়েক বছর ধরে বিতর্ক চলছে। এ কারণে ২০১৭ সালে তারা বাগদান করলেও বিয়ে পিছিয়ে যায়।

জাপানের নিয়ম অনুসারে, রাজপরিবারের কোনো নারী সাধারণ কাউকে বিয়ে করলে রাজকীয় মর্যাদা ত্যাগ করতে হয়। সঙ্গে এককালীন অর্থ দেওয়া হয়। সেই অর্থ নেবেন না বলে সিদ্ধান্ত জানান প্রিন্সেস মাকো।মূলত কোমুরোর মা ও তার সাবেক বাগদত্তের সঙ্গে আর্থিক কেলেঙ্কারি নিয়ে বিয়ে পিছিয়ে যায়।মাকু ও কোমুরো এখন বিয়ের প্রস্তুতি নিচ্ছেন। আগামী মাসেই তারা বিয়ে করবেন। কোমুরো যুক্তরাষ্ট্রের একটি ল ফার্মে কাজ করেন। সেখানে থিতু হবেন তারা।যদি মাকু উপহারের টাকা না নেন, তবে যুদ্ধ-পরবর্তী জাপানে এ ধরনের ঘটনা প্রথম। মূলত রাজকীয় মর্যাদা রক্ষার জন্যই সাবেক সদস্যদের এ অর্থ দেওয়া হয়। তবে এর পরিমাণ নির্ধারিত নয়। রাজপ্রাসাদের ইকোনমি কাউন্সিল এ বিষয়ে সিদ্ধান্ত নেয়। যেখানে প্রধানমন্ত্রীসহ মোট আট সদস্য থাকে।এর আগে রাজ পরিবারের কোনো সদস্য ভাতা প্রত্যাখ্যান করেনি। বিষয়টি নিয়ে আইনি বিধান না থাকায় বর্তমানে আলোচনা চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..