1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জার্মানির সংসদে প্রথমবার তৃতীয় লিঙ্গের নারী নির্বাচিত

  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: জার্মানিতে গতকাল (রবিবার) অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে তৃতীয় লিঙ্গের দুজন নারী নির্বাচিত হয়েছেন। জার্মানির ইতিহাসে এই প্রথমবার তৃতীয় লিঙ্গ থেকে কেউ সংসদ সদস্য হলেন। তারা দুজনই গ্রিনস পার্টি থেকে নির্বাচিত হয়েছেন। বিজয়ী দুজনের মধ্যে একজন এই জয়কে ‘ঐতিহাসিক’ বলে উল্লেখ করেছেন। অন্যজন ‘উন্মাদনা’ বলে উল্লেখ করেছেন। সূত্র: রয়টার্স।

নির্বাচনে গ্রিনস পার্টি তৃতীয় স্থান অর্জন করেছে। জোট সরকার গঠনে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে। তারা ১১৮টি আসনে জিতেছে। দলটি মোট ভোটের ১৪.৮ শতাংশ পেয়েছে। এর আগে ২০১৭ সালের নির্বাচনে তারা পেয়েছিল ৮.৯ শতাংশ ভোট। গ্রিনস পার্টি এবারই সবচেয়ে ভালো ফল করেছে।টেসা গ্যানসেরার (৪৪) নির্বাচিত হয়েছেন বাভারিয়ার দক্ষিণাঞ্চলের ন্যুরেমবার্গ থেকে। আর নাইক স্লাবিক (২৭) নির্বাচিত হয়েছেন নর্থ রাইন-ওয়েস্টফালিয়া এলাকা থেকে।টেসা গ্যানসেরার ২০১৩ সালে বাভারিয়ার আঞ্চলিক সংসদে নির্বাচিত হয়েছিলেন। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘গ্রিনসের জন্য এটি ঐতিহাসিক জয়। সেই সাথে ট্রান্স-ইমানসিপেটরি মুভমেন্টের জন্যও এটি ঐতিহাসিক জয়। স্লাবিক ইনস্টাগ্রামে লিখেছেন, ‘উন্মাদনা! আমি এখনো বিশ্বাস করতে পারছি না।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..