1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে আর্মি ও নেভী অফিসারদের চা বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৫৪ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটে (বিটিআরআই) ১২ দিনব্যাপী ‘ট্রেনিং কোর্স অন টি টেস্টিং এ- কোয়ালিটি কন্ট্রোল ফর দি আর্মি এ- নেভী অফিসার্স অব বাংলাদেশ’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স আজ বৃহস্পতিবার শেষ হয়েছে।

কোর্সটিতে বাংললাদেশ আর্মির ১০ জন অফিসার এবং বাংলাদেশ নেভীর ২জন অফিসারকে প্রশিক্ষণ দেওয়া হয়।

আজ সকাল ১০টায় বিটিআরআই কনফারেন্স রুমে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিটিআরআই এর পরিচালক ড. মোহাম্মদ আলী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোর্স কো-অর্ডিনেটর ড. মো: ইসমাইল হোসেনসহ বিটিআরআই এর সকল চা বিজ্ঞানীবৃন্দ।

উল্লেখ্য যে, এবারের এই কোর্সটি ১২তম প্রশিক্ষণ কোর্স এবং ২০০৫ সাল থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণটিতে এপযর্ন্ত বাংলাদেশ আর্মি ও নেভীর সার্ভিস কোরের মোট ১০৮ জন কমিশন্ড অফিসার অত্যন্ত সফলতার সাথে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

প্রশিক্ষণার্থীদের পক্ষ হতে দলনেতা চট্টগ্রাম সেনানিবাসের ৩২ এসটি ব্যাটলিয়নের লেঃ কর্ণেল এইচ এম আনোয়ার আলী পিএসসি বলেন, সেনাবাহিনী প্রতি বছরই প্রায় ৬ লক্ষ কেজি চা পাতা বাহিনীর প্রয়োজনে ক্রয় করে থাকে।

এই অল্প সময়ের মধ্যে আমরা উক্ত কোর্সের মাধ্যমে কোয়ালিটি চা তৈরির বৈজ্ঞানিক কৌশলসহ টি টেস্টিং সম্পর্কে বিস্তারিতভাবে জেনেছি ও হাতে-কলমে প্রশিক্ষণ নিয়েছি। সহজেই ভালো চা ও খারাপ চা সনাক্ত করার উপায় রপ্ত করতে পেরেছি।

সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়। ট্রেনিং কোর্সে চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন লেঃ কর্ণেল এইচ এম আনোয়ার আলী।

দ্বিতীয় স্থান অধিকার করেন যৌথভাবে মেজর হাবিব আবদুল্লাহ সাঈদ, লে: কর্ণেল তন্ময় তালুকদার, তৃতীয় স্থান অধিকার করেন মেজর মুনমুন রোয়াজা, মেজর রুবাইয়া মাহারুক, মেজর জাহিদা পারভীন, লে: কমান্ডার এ. বি. এম. হাসিব রহমান ও মেজর তারিন আফরোজ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..