1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ব্যালন ডি অ’র যাচ্ছে কার ঘরে!

  • আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ২০১ বার পঠিত
SOCCER-SPAIN-MAD-RAY/

অনলাইন ডেস্ক: কোপা আমেরিকা জিতে এ রেসে অনেকটা এগিয়ে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তার সাথে পাল্লা দিচ্ছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার লেওয়ানদস্কি ও চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিয়ো।শেষ ১২ বছরের ১১টি ব্যালন ডি’অরই পকেটে পুরেছেন এখনকার অন্যতম সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো। এবারও ফুটবলের শ্রেষ্ঠত্ত্ব্যের মর্যাদার এ লড়াইয়ে এগিয়ে আছেন মেসি। তবে উল্লেখযোগ্য কোন ট্রফি না পাওয়ায় রেসে পিছিয়ে সিআর সেভেন।

মেসির শোকেসে ব্যালন ডি’অর ট্রফি ৬টা। রোনালদোর পাঁচ। এ বছরে কোপার পারফরম্যান্সের কারনে রোনালদোর সাথে ব্যবধান বাড়ানোর ভালো সম্ভাবনা আছে খুদে জাদুকরের। পিএসজির জার্সিতে গত ম্যাচেই প্রথম গোল পাওয়া মেসি, বার্সার হয়ে ২০২০-২১ মৌসুমে ৪৭ ম্যাচে করেছিলেন ৩৮ গোল, করিয়েছিলেন ৯টি। এর সাথে গত মৌসুমে কাতালানদের একমাত্র ট্রফি স্প্যানিশ সুপার কাপও জিতিয়েছেন লিও।আর্জেন্টাইনদের ২৮ বছরের ট্রফি ক্ষুধা মেটানোর স্বারথীও ছিলেন এই মেসি। তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ে দলের ১২ গোলের মধ্যে ৯ টিতেই অবদান ছিলো মেসির। হয়েছিলেন আসরের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়। যা মেসিকে রেখেছে ব্যালন ডি অরের রেসে।

চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিয়ো এই রেসেরই ঘোড়া। এ বছর তার ঝুলিতে ডাবল ইউরোপিয়ান ট্রফি। চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের পর ইতালির হয়ে ইউরো কাপ জয়। তাই তাকে পিছিয়ে রাখা যাবেনা কোনভাবেই।

অন্যদিকে গতবছরের ফিফা বেস্ট প্লেয়ার লেওয়ানদস্কির এ বছরের পারফরম্যান্সও ইর্ষণীয়। ক্লাব ও জাতীয় দলের হয়ে ৪৩ ম্যাচে করেছেন ৫১ গোল, সাথে ৯ এসিস্ট। বুন্দেসলিগার সাথে বায়ার্নকে জার্মান সুপারকাপও জিতিয়েছেন তিনি। তাই এবারো ব্যালন ডি’অরের দাবী জানিয়ে রেখেছেন পোল্যান্ডের অধিনায়ক লেওয়া।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..