1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

আদালতে বোমা হামলা : বোমা মিজানের মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৩৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: চট্টগ্রাম আদালতের পুলিশ চেকপোস্টে বোমা হামলা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রবিবার (৩ অক্টোবর) সকালে চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালত এ মামলায় বোমা মিজানের মৃত্যুদণ্ড ও জেএমবি নেতা জাবেদ ইকবালের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। মামলার দুই আসামির মধ্যে বোমা মিজান ভারতের কারাগারে ও জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে বন্দি রয়েছে।

২০০৫ সালের ২৯ নভেম্বর চট্টগ্রাম আদালত ভবনের প্রবেশ পথে পুলিশের তল্লাশি চৌকির সামনে জেএমবি সদস্যদের বোমা হামলায় নিহত হন পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী শাহাবুদ্দীন আহমদ। আহত হন আরও ১০ পুলিশ সদস্য। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৬ সালে জেএমবির কমান্ডার জাবেদ ইকবাল ও বোমা মিজানসহ ৫ জঙ্গি সদস্যের বিরুদ্ধে অভিযোগ পত্র দেয় পুলিশ।

অন্য একটি হত্যা মামলায় ৩ জঙ্গির ফাঁসি হলে এ মামলা থেকে ৩ জনকে বাদ দেয়া হয়। এই মামলায় ৩২ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালতের দেয়া রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবি।

এর আগে আদালতের এজলাসে বোমা হামলার অন্য একটি মামলায় বোমা মিজান, জাবেদ ইকবাল ও শাহাদাত আলীর ১৪ বছরের কারাদণ্ড দেয় আদালত। এই মামলার পলাতক আসামী বোমা মিজানসহ তিন জঙ্গিকে ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা। পরে ২০১৮ সালের ৭ আগস্ট ভারতের বেঙ্গালুর থেকে গ্রেফতার করা হয় বোমা মিজানকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..