1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আদালতে বোমা হামলা : বোমা মিজানের মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ২০৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: চট্টগ্রাম আদালতের পুলিশ চেকপোস্টে বোমা হামলা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রবিবার (৩ অক্টোবর) সকালে চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালত এ মামলায় বোমা মিজানের মৃত্যুদণ্ড ও জেএমবি নেতা জাবেদ ইকবালের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। মামলার দুই আসামির মধ্যে বোমা মিজান ভারতের কারাগারে ও জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে বন্দি রয়েছে।

২০০৫ সালের ২৯ নভেম্বর চট্টগ্রাম আদালত ভবনের প্রবেশ পথে পুলিশের তল্লাশি চৌকির সামনে জেএমবি সদস্যদের বোমা হামলায় নিহত হন পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী শাহাবুদ্দীন আহমদ। আহত হন আরও ১০ পুলিশ সদস্য। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৬ সালে জেএমবির কমান্ডার জাবেদ ইকবাল ও বোমা মিজানসহ ৫ জঙ্গি সদস্যের বিরুদ্ধে অভিযোগ পত্র দেয় পুলিশ।

অন্য একটি হত্যা মামলায় ৩ জঙ্গির ফাঁসি হলে এ মামলা থেকে ৩ জনকে বাদ দেয়া হয়। এই মামলায় ৩২ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালতের দেয়া রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবি।

এর আগে আদালতের এজলাসে বোমা হামলার অন্য একটি মামলায় বোমা মিজান, জাবেদ ইকবাল ও শাহাদাত আলীর ১৪ বছরের কারাদণ্ড দেয় আদালত। এই মামলার পলাতক আসামী বোমা মিজানসহ তিন জঙ্গিকে ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা। পরে ২০১৮ সালের ৭ আগস্ট ভারতের বেঙ্গালুর থেকে গ্রেফতার করা হয় বোমা মিজানকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..