1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টি-টোয়েন্টি বিশ্বকাপ : রাতে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল

  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ২০৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রবিবার (৩ অক্টোবর) রাতেই ওমানের উদ্দেশে দেশ ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে শনিবার (২ অক্টোবর) বাধ্যতামূলক করোনা পরীক্ষা করেছে টাইগাররা।

মূলত আরব ভূমির কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই বিশ্বকাপের ১৪ দিন আগে ওমান যাচ্ছে মাহমুদুল্লাহ বাহিনী। বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘যেহেতু রবিবার ওমানের উদ্দেশে দেশ ত্যাগ করবে দল, তাই শনিবার কোভিড-১৯ পরীক্ষা করেছে তারা।’

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএল খেলছেন জাতীয় দলের দলের বাইরে থাকা দুই টাইগার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। তাই নমুনা দেওয়ার কোনো সুযোগ ছিল না তাদের। তবে যেহেতু আইপিএল জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে তারা আছেন, তাই সরাসরি মাস্কাটে দলের সঙ্গেই যোগ দিতে পারবেন সাকিব ও ফিজ।

রবিবার (৩ অক্টোবর) রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের ফ্লাইটে উঠবেন মাহমুদুল্লাহ-মুশফিকরা। সোমবার ওমানে পৌঁছানোর পর এক দিন রুম কোয়ারেন্টাইন পালন করে ৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে টাইগাররা।

এক টানা চার দিন অনুশীলনের পর ৯ অক্টোবর ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানেও একদিনের রুম কোয়ারেন্টাইনে থেকে ১১ অক্টোবর থেকে পুনঃরায় সেখানে অনুশীলন শুরু করবে তারা। তারপর ১২ এবং ১৪ অক্টোবর আইসিসি আয়োজিত দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।

এর পর ১৫ অক্টোবর ওমানে আবারও ফিরবে বাংলাদেশ। সেখানে থেকেই বিশ্বকাপের মূল পর্বে খেলার লড়াই শুরু করবে তারা। সুপার-১২তে খেলার যোগ্যতা অর্জনের জন্য প্রথম রাউন্ড অর্থাৎ বাছাই পর্বে লড়তে হবে বাংলাদেশকে।

বাছাই পর্বে বাংলাদেশ মুখোমুখি হবে স্কটল্যান্ড, স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনির। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদুল্লাহর দল।

প্রথম রাউন্ড থেকে সুপার ১২তে খেলার যোগ্যতা অর্জন করতে পারলে ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাই পর্বের অন্য একটি দলের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ছয়টি আসরে এ পর্যন্ত মাত্র একটি ম্যাচে জিতেছে বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের বিস্ফোরক ইনিংসের সুবাদে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল টাইগাররা। এখন পর্যন্ত এটিই বাংলাদেশের একমাত্র জয় হয়ে আছে। তবে এবার সেই ব্যর্থতা ঘোঁচাতেই বদ্ধপরিকর টিম বাংলাদেশ।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসাইন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..