1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

শ্রীমঙ্গল উপজেলা পরিষদ উপ-নির্বাচনে নৌকা মার্কার পক্ষে সকল আওয়ামী নেতাকর্মী এখন এক পাল্লায় : সবার মুখে ভানুলালের গান

  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ১০৯ বার পঠিত

বিকুল চক্রবর্তী :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আগামী ৭ অক্টোবর উপজেলা পরিষদ উপ-নির্বাচন। এখন শেষমূহর্তে জমে উঠেছে নির্বাচনী মাঠ। প্রচার প্রচারনায় সরগরম উপজেলার গ্রাম থেকে শহর। এ নির্বাচনে আওয়ামীলীগ নেতাদের অবস্থান নিয়ে রয়েছে নানা আলোচনা। তবে ভোটারদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সকল নেতারা এখন এক পাল্লায় দাড়িয়ে নৌকা মার্কার জন্য কাজ করতে দেখা যাচ্ছে।
এ নির্বাচনের তফসিল ঘোষনার পর উপজেলা আওয়ামীলীগের ১০জন প্রার্থী নিজের দলের কাছে নৌকা মার্কার মনোনয়ন চান। দল এলাকার অবস্থান ও মাঠ জরিফ করে বিজয় সিনিয়ে আনার জন্য উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ও শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের সদ্য অবসর নেয়া চেয়ারম্যান ভানু লাল রায়কে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়। এর পর এলাকায় কিছু প্রার্থী ও সমর্থকের মধ্যে দেখা দেয় দুরত্ব। উপজেলায় ছুটে আসেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ, জেলা আওয়ামীলীগের সভাপতি মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজলসহ জেলার আওয়ামীলীগের অনান্য নেতৃবৃন্দ এবং বিভিন্ন অঙ্গ সংগঠণের প্রধানরা। তারা বর্ধিতকর্মী সভা করে একযোগে নৌকা প্রতীককে পক্ষে কাজ করা আহবান জানান। নৌকা প্রতীক চাওয়া ১০ প্রার্থীর মধ্যে সবাই ভানুলাল রায়কে সমর্থন জানিয়ে কাজ শুরু করলেও বিরোধী প্রার্থী হিসেবে নির্বাচনে আসিন রয়েছেন উপজেলা কৃষক লীগের সভাপতি আফজল হক ও উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রেম সাগর হাজরা।
জেলার নেতৃবৃন্দরা দলের বাহিরে গিয়ে নির্বাচন করা ওই দুই নেতার বিরোদ্ধে সংগঠনের বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে জানান। এদিকে শেষ মুহুর্তে নৌকা মার্কাকে বিজয়ী করতে মাঠে নেমে জোড়ে সুরে প্রচারনা করছেন নৌকা মার্কার প্রতীক চাওয়া শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইউছুপ আলী, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল, সিনিয়র সদস্য আছকির মিয়া, তফাজ্জল হোসেন ফয়েজ, শ্রমিকলীগ নেতা জাকারিয়াসহ তাদের সমর্থিতরা। এ সময় তারা তাদের কাছের সহকর্মীসহ উপজেলা আওয়ামীলীগের সকল কর্মীদের একযোগে নৌকা মার্কার পক্ষে কাজ করার জন্য বলেন।
রবিবার রাতে শ্রীমঙ্গল শাপলাবাগ এলাকায় নৌকার পক্ষে বিশাল এক জনসভায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইউছুপ আলী বলেন, ভানুলাল রায় উপজেলা আওয়ামীলীগের একজন একনিষ্ট নেতা। দলের আপদে বিপদে তিনি একপ্রাণ। তিনি ইউনিয়ন চেয়ারম্যান থাকাবস্থায় শ্রীমঙ্গল সদর ইউনিয়নের আমুল পরিবর্তন ঘটেছে। তার উন্নয়ন এলাকাবাসী দেখেছেন।
একই দিনে শ্রীমঙ্গল সিন্ধুরখানে বিশাল এক জনসভায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল বলেন, সিন্দুরখানের উন্নয়নের জন্য সবাই এক জোট হয়ে ভানু লাল রায়কে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। ভানু লাল রায় এমন একজন নেতা। তিনি কোন মানুষ বিপদে পড়লে ঘরে বসে থাকেন না। শ্রীমঙ্গল উপজেলার সকল দূর্যোগে তিনি সামানের সারিতে ছিলেন।
আর শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া ভূনবীর ইউনিয়নের মোল্লাবাড়িতে বিশাল জনসভায় তার বক্তব্যে বলেন, ভানু লাল রায় আমাদের ছেলে। মানুষের জন্য কাজ করার জন্য তাঁর একটি স্পৃপা আছে। প্রধানমন্ত্রী তাকে নৌকা প্রতীক দিয়েছেন। দেশের বর্তমান যে উন্নয়ন তা নৌকা মার্কার বিজয়েরই ফল। তিনি দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দিয়ে শ্রীমঙ্গল উপজেলার আগামীর উন্নয়নকে তরান্বিত করার আহবান জানান।
শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব জানান, শ্রীমঙ্গল নৌকা মার্কার ভোট ব্যাংক। সংসদ, জেলা পরিষদ, উপজেলা, ইউনিয়ন সকল নির্বাচনেই নৌকা প্রতীক বিজয়ী হয়। ফলশ্রæতিতে আওয়ামীলীগ সরকার এই এলাকার উন্নয়নে বিশেষ নজর দিয়ে থাকে। বিশেষ করে চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে তাদের বেতন বৃদ্ধি, রেশনিং ব্যবস্থা, খাদ্য সহায়তা, শিক্ষা ব্যবস্থার অগ্রগতিতে প্রত্যেক চা বাগানে সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থাপন, হাইস্কুল স্থাপন ও একাডেমিক ভবন বৃদ্ধিসহ উল্লেখযোগ্য সংখ্যক কাজ করে যাচ্ছে।
শুধু আছকির মিয়া, ইউছুপ আলী বা শহীদ হোসেন ইকবালই নয় নৌকার প্রতীককে বিজয়ী করতে ঘরে নেই কোন নেতা। উপজেলা আওয়ামীলীগের সভাপতি থেকে শুরু করে সকল নেতাকর্মী ও অঙ্গসংগঠন গুলোর সকল নেতাকর্মী এখন মানুষের দ্বারে দ্বারে। পুরো উপজেলায় প্রতিদিনই অন্তত ২০/২৫টি সভা, উঠান বৈঠক ও লিফলেট বিতরণ চলছে। পুরো উপজেলা ব্যাপী বিরাজ করছে উৎসব আমেজ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..