জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে পুরস্কৃত হয়েছেন সিলেটের জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী। আজ বুধবার দুপুরে ঢাকার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ স্লোগানকে সামনে রেখে এবারই প্রথমবারের মতো দেশে ৬ অক্টোবরকে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস হিসেবে উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সঠিক ও সুষ্ঠুভাবে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করায় সারাদেশের মধ্যে ৯টি ইউনিয়ন পরিষদকে পুরস্কৃত করেছে স্থানীয় সরকার বিভাগ।

 

এর মধ্যে সিলেট বিভাগের মধ্যে একমাত্র জকিগঞ্জের বারহাল ইউনিয়ন এ পুরস্কার পেয়েছে। পুরস্কার গ্রহণের জন্য বারহাল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীকে ঢাকায় আমন্ত্রণ জানায় স্থানীয় সরকার বিভাগ। পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র প্রভৃতি প্রদান করা হয়েছে।

গতকাল পুরস্কার গ্রহণের পর চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী স্থানীয় সরকার বিভাগের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি এ পুরস্কার তার ইউনিয়নবাসী তথা সিলেটের জন্য সম্মানের বলে মন্তব্য করেন। জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরস্কারের ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

  • এদিকে, ঢাকার ওই অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন প্রমুখ।