1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আন্তর্জাতিক অগ্নিপ্রতিরোধ দিবস উপলক্ষে ফায়ার সার্ভিসের মহড়া

  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ২০০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আজ ৯ অক্টোবর, আন্তর্জাতিক অগ্নিপ্রতিরোধ দিবস। নগরীর অন্যতম বাণিজ্যিক এলাকা হওয়ায় কৌশলগত কারণে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় মহড়ার কার্যক্রম। এ উপলক্ষে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে অগ্নিনির্বাপণ মহড়ার আয়োজন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ঘণ্টাব্যাপী চলা এ মহড়া কার্যক্রমের নেতৃত্ব দেন ঢাকা বিভাগের উপপরিচালক দিনমণি শর্মা। ঢাকার সহকারী পরিচালক আবদুল হালিম মহড়া বাস্তবায়ন করেন। অধিদফতরের পক্ষে মহড়া পর্যবেক্ষণ করেন উপপরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দেবাশীষ বর্ধন।

মহড়ায় ঢাকার বিভিন্ন জোনের জোন প্রধান আবুল বাশার, বজলুর রশিদ, হাফিজুর রহমান ও সাইফুজ্জামান অংশ নেন। যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তাৎক্ষণিক মেরামত করার জন্য মেকানিক টিমসহ উপস্থিত ছিলেন ফোরম্যান গোলাম মওলা। এ ছাড়া ক্রাউড কনট্রোল টিম, মিডিয়া সেল, বেতার শাখাসহ ঢাকার সাতটি ফায়ার স্টেশনের মোট ২০টি ইউনিট এতে অংশগ্রহণ করে। সদর দফতরের নেতৃত্বে ছিলেন সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান।

মহড়ার কারণে যেন কোনো আতঙ্ক সৃষ্টি না হয় সে জন্য আগে থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যদের আগে থেকেই অবহিত করা হয়। মহড়ার কাজে বঙ্গবাজার হকার্স মার্কেটসহ আশপাশের মার্কেটের দোকান মালিক, ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহযোগিতা করেন। মহড়ায় এসব মার্কেটের নিরাপত্তাকর্মীরা অংশ নেয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..