1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
র্অথপাচাররে প্রতবিদেন দতিে বলিম্বে আদালতরে উষ্মা প্রকাশ, ট-িটোয়ন্টেি বশ্বিকাপে র্সবোচ্চ উইকটেরে মালকি সাকবি,পঁেয়াজরে জ্বালায় অস্থরি বাণজ্যিমন্ত্রী! ,‘বঙ্গবন্ধু শখে মুজবি কুইজ’ লটারতিে বজিয়ী ১০০ জন, বাংলাদশেে সব র্ধমরে মানুষরে সহাবস্থান চায় যুক্তরাজ্য: হাইকমশিনার, তৃতীয় ধাপে ঢাকা ও ময়মনসংিহ বভিাগে নৌকা পলেনে যারা, ডঙ্গেু নয়িে হাসপাতালে ১৭৯ জন, মৃত্যু একজনরে, সরকার সাম্প্রদায়কিতা সৃষ্টি করে বএিনপকিে দায়ী করছ:ে ফখরুল, ওবায়দুল কাদরেরে স্বাক্ষর জাল: উপজলো ভাইস-চয়োরম্যান কারাগারে সাম্প্রদায়কি হামলায় জড়তিরা যে দলরেই হোক বচিার হব:ে আইনমন্ত্রী, টকিা নয়িে বাংলাদশেে এলে কোয়ারন্টোইন লাগবে না

আয়কর রিটার্ন জমা অনলাইনে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২১ বার পঠিত

অনলাইন ডেস্ক: এখন ঘরে বসেই অনলাইনে আয়কর রিটার্ন জমা দিতে পারবেন টিন নম্বরধারীরা। আয়কর রিটার্ন প্রস্তুত ও জমা দেওয়ার যুগান্তকারী উদ্যোগ ই-রিটার্ন বা অনলাইন রিটার্ন দাখিল।

টিনধারীরা ওয়েবসাইটে রেজিস্টেশন করে অনলাইনে রিটার্ন দাখিল করতে পারবেন। অনলাইন রিটার্ন দাখিলের ওয়েব সাইট: https://etaxnbr.gov.bd/#/auth/sign-in

একটি মাত্র লিংকে ঢুকে করদাতা ই-টিন খোলা, অনলাইনে ট্যাক্স রিটার্ন দাখিল, অনলাইনে আয়কর পরিশোধের সুবিধা, রিটার্ন দাখিলের সঙ্গে সঙ্গে প্রাপ্তি স্বীকারপত্র ও আয়কর সনদ প্রাপ্তি এবং ইটি ডিএস সুবিধা পাওয়া যাবে।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে রিটার্ন দাখিল করতে হবে। করোনার কারণে গত বছরও আয়কর মেলা হয়নি। কর অঞ্চলগুলো মেলার আদলে রিটার্ন জমা নেয়।

অনলাইন রিটার্ন দাখিলের কিছু দিকনির্দেশনা:
১. ই-রিটার্ন ব্যবহারের জন্য বায়োমেট্রিক্যাল ভেরিফাইড মোবাইল ফোন নম্বর প্রয়োজন হবে।

২. সহজ ব্যবহার ও ভালো কাজের জন্য একটি ল্যাপটপ বা একটি ডেস্কটপ কম্পিউটার ব্যবহার করুন। মোবাইল ডিভাইসগুলি সমস্ত ফিচার প্রদর্শন করতে পারে না।

৩. আপনার আয়কর তথ্যের গোপনীয়তা বজায় রাখতে আপনার OTP বা পাসওয়ার্ড অন্যদের সঙ্গে শেয়ার করবেন না।

৪. ই-রিটার্ন ব্যবহার করার সময় সমস্ত প্রয়োজনীয় নথি/কাগজপত্র সঙ্গে রাখুন। আপনার নথি/কাগজপত্র থেকে আপনাকে অনেক তথ্য দিতে হবে।

৫. আপনি এখানে কোনো কাগজপত্র সংযুক্ত করবেন না। প্রয়োজন হলে ট্যাক্স অফিস পরবর্তী সময়ে আপনার রিটার্ন সম্পর্কিত ডকুমেন্টের জন্য অনুরোধ করতে পারে।

৬. ই-রিটার্নের সমস্ত হিসাব আপনার দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে হবে। আপনার তথ্যের আলোকে সিস্টেম অটোমেটিক হিসাব করে নেবে।

৭. রিটার্ন প্রস্তুতির সময় আপনি সিস্টেম সাহায্য নিতে পারেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..