1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যত দ্রুত সম্ভব অ্যাকশন : মন্ত্রিপরিষদ সচিব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের যত দ্রুত সম্ভব গ্রেফতার করে আইনের আওতায় আনতে সরকারের নির্দেশনার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ঘটনার যারা সূত্রপাত ঘটিয়েছে, তাদের বিষয়ে স্ট্যান (তাৎক্ষণিক) অ্যাকশন (ব্যবস্থা) নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আগেই নির্দেশনা দেওয়া হয়েছে।

কুমিল্লায় সংঘটিত হামলার ঘটনায় খুব দ্রুত জড়িতদের খুঁজে বের করা (ফাইন্ড আউট) হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

কুমিল্লার ঘটনার বিষয়ে বৈঠকে কোনো আলোচনা হয়েছি কি না, জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী নিয়মিত ব্রিফ করছেন, সেখানে আমাদের ইন্টেলিজেন্সও কাজ করছে। গতকাল রাতেও আমরা বসছিলাম। নিশ্চয়ই স্বরাষ্ট্রমন্ত্রী সাহেব আজকে ব্রিফ করবেন। সেজন্য আমি আর এটা নিয়ে বলছি না। কুমিল্লার বিষয়ে আমার ধারণা যে খুব কুইকলি একটা ফাইন্ড আউট হবে।’

তিনি বলেণ, জনগণকে একটু ধৈর্য ধরতে হবে, রিঅ্যাকশন করা যাবে না। আমার কোরআনের যদি কেউ অবমাননা করে, কোরআন আমাকে অথরিটি দেয়নি যে ঘরবাড়ি ভাঙব, সেটি ঠিক না। এটি অপরাধ। ধর্ম নিয়ে অবমাননাকর কিছু করা হলে প্রতিবাদ করতে পারি, সরকারের কাছে শাস্তির দাবি জানাতে পারি, কিন্তু ধ্বংসাত্মক কাজ করব, এটা সম্পূর্ণ আন-এক্সেপস্টেবল, এটা ঠিক না। ইসলামে যেটা সবচেয়ে বড় অপরাধ, ফিতনা।

রংপুরে ঘটনায় ক্ষতিগ্রস্তদের বাসস্থানসহ অন্যান্য সহায়তা দেওয়া হবে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, আজ তথ্যমন্ত্রী যাচ্ছেন, উনি ফিরলে বিস্তারিত জানা যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী রেগুলার ব্রিফ করছেন অ্যাকশন নেওয়ার জন্য। আমাদের গোয়েন্দা সংস্থা কাজ করছে। কাল রাতেও আমরা বসেছিলাম। স্বরাষ্ট্রমন্ত্রী ব্রিফ করবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..