1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

বাংলাদেশ-জিম্বাবুয়ে মেয়েদের সিরিজে থাকছে দর্শক

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৩ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের আগে আগামী নভেম্বরে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে রুমানারা। তার আগেই সুখবর পেলো দুই দল। জিম্বাবুয়েতে আসন্ন সিরিজটিতে সীমিত আকারে হলেও দর্শক উপস্থিত থাকতে পারবেন। নভেম্বরে অনুষ্ঠেয় এই সিরিজে দর্শক উপস্থিতির অনুমতি মিললেও সংখ্যাটা হবে এক হাজার। তার ওপর সবাইকে করোনার টিকা নেওয়া থাকতে হবে।

এর মধ্য দিয়ে গত বছরের জানুয়ারির পর থেকে মাঠে দর্শক পাচ্ছে জিম্বাবুয়ে। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ছেলেদের দুই টেস্টের সিরিজের সময় মাঠে দর্শক ছিল। সামনেই ব্যস্ত ক্রিকেট মৌসুম থাকায় বিষয়টি পরীক্ষামূলক প্রকল্প হিসেবে হাতে নিয়েছে ক্রিকেট জিম্বাবুয়ে। দেশটির ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্তকে রোমাঞ্চকর আখ্যা দিয়েছে। এর ফলে দর্শক উপস্থিত থাকতে পারেন ১০, ১২ ও ১৫ নভেম্বর অনুষ্ঠেয় তিন ম্যাচেই।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনায় যারা পুরোপুরি টিকাপ্রাপ্ত, তেমন এক হাজার দর্শক মাঠে উপস্থিত থাকতে পারবেন। সঙ্গে টিকা কার্ড থাকতে হবে।’ তবে মাঠে উপস্থিত হলে দর্শকদের করোনাবিধি মানতে হবে। পরতে হবে মাস্ক, মানতে হবে সামাজিক দূরত্ব।

২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশগ্রহণ করবে ৮টি দল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক নিউজিল্যান্ড সরাসরি অংশ নেবে। এই বছর ২১ নভেম্বর হারারেতে অনুষ্ঠেয় বাছাই পর্বে খেলবে ১০টি দল। বাংলাদেশ ছাড়াও আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে তাতে অংশ নেবে। এখান থেকে তিন দল যাবে বিশ্বকাপের মূল আসরে।

বাংলাদেশের নারী ক্রিকেটের জন্য হতাশার বিষয়টি হলো, এখন পর্যন্ত তারা ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে পারেনি! ২০১৭ সালে পঞ্চম হয়ে বাছাই পর্ব থেকেই ছিটকে যায় লাল-সবুজ জার্সিধারীরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..