1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টিকা নিয়ে বাংলাদেশে এলে কোয়ারেন্টাইন লাগবে না

  • আপডেট টাইম : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ২৬২ বার পঠিত

করোনাভাইরাসের টিকা নিয়ে কেউ বাংলাদেশে এলে তাদের জন্য কোয়ারেন্টাইন লাগবে না বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। টিকা না নিয়ে এলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে, এই নিয়মের বাহিরে থাকবেন ১৩টি দেশ থেকে আগত যাত্রীরা। টিকা নিয়ে এলেও তাদের জন্য কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বেবিচক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টিকা নিয়ে বাংলাদেশে এলে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে না। টিকা না নেওয়া থাকলে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। এতে আরও বলা হয়, এ নিয়মের বাইরে থাকছে আর্মেনিয়া, বুলগেরিয়া, অ্যাস্তোনিয়া, জর্জিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, মালদোভা, মঙ্গোলিয়া, ফিলিস্তিন, রোমানিয়া, সার্বিয়া, স্লোভেনিয়া এবং ইউক্রেন। এসব দেশ থেকে টিকা নিয়ে দেশে এলেও নিজ খরচে বাংলাদেশ সরকার অনুমোদিত হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে।এছাড়া বাংলাদেশে আসতে অবশ্যই আরটি-পিসিআর পদ্ধতিতে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। আর ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টার মধ্যে এই পরীক্ষা করাতে হবে বলেও জানিয়েছে বেবিচক। তবে ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য কোভিড পরীক্ষা বাধ্যতামূলক নয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..