1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পশ্চিম তীরে ১৩৫৫ বাড়ি নির্মাণ করবে ইসরায়েল

  • আপডেট টাইম : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ২০১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: দখলকৃত পশ্চিম তীরে ইহুদি দখলদারদের জন্য নতুন করে বাড়ি নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছে ইসরায়েল। তাৎক্ষণিকভাবে ফিলিস্তিনিদের পাশাপাশি এ ঘোষণার নিন্দা জানিয়েছে প্রতিবেশী জর্ডান।

রবিবার ইসরায়েলের ডানপন্থী প্রধানমন্ত্রী নাফতালি বেন্নেত সরকারের কন্সট্রাকশন ও আবাসন মন্ত্রণালয়ের তরফে বলা হয়, পশ্চিম তীরে নতুন ১ হাজার ৩৫৫টি বাড়ি নির্মাণে টেন্ডার আহ্বান করা হয়েছে। ১৯৬৭ সালের ছয় দিনের মধ্যপ্রাচ্য যুদ্ধের সময় ওই এলাকা দখল করে ইসরায়েল।

আবাসনমন্ত্রী জেভ এলকিন এক বিবৃতিতে বলেন, জায়নবাদী দৃষ্টিভঙ্গির জন্য পশ্চিম তীরে ইহুদি উপস্থিতি বাড়ানো জরুরি।

ইসরায়েলি ঘোষণার পর মন্ত্রিসভার এক সাপ্তাহিক বৈঠকে এই পরিকল্পনা ঠেকাতে যুক্তরাষ্ট্রসহ অন্য দেশগুলোর প্রতি আহ্বান জানান ফিলিস্তিনি প্রধানমন্ত্রী মোহাম্মদ সাতিয়াহ। এ বসতি নির্মাণ পরিকল্পনাকে তিনি ফিলিস্তিনি জনগণের ওপর আগ্রাসন বলে আখ্যা দেন।

শুক্রবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন আবাসন পরিকল্পনা নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন। উত্তেজনা বাড়াতে পারে এবং আলোচনার ভিত্তিতে দুই রাষ্ট্র ভিত্তিক সমাধানের পথে বাধা হতে পারে এমন এক পাক্ষিক পদক্ষেপ থেকে বিরত থাকতে তিনি ইসরায়েল ও ফিলিস্তিনের প্রতি আহ্বান জানান।

পশ্চিম তীরে প্রায় ৪ লাখ ৭৫ হাজার ইহুদি বসবাস করে। এসব বসতি আন্তর্জাতিক আইনে অবৈধ বলে বিবেচিত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..