1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আফগানিস্তানে ফের কূটনৈতিক মিশন চালু করতে চায় ইইউ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ১৯০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: আগামী এক মাসের মধ্যে আফগানিস্তানে ফের কূটনৈতিক মিশন চালু করতে চায় ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)। তালেবান সরকারের সঙ্গে সীমিত সম্পৃক্ততা আরও গভীর করতে চায় ইউরোপীয় দেশগুলোর এই জোট।

ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়, এই উদ্যোগের অর্থ হলো প্রায় ১২ সপ্তাহ পর ফের কাবুলে ফিরবেন ইউরোপিয়ান ইউনিয়নের কূটনীতিকরা।

আফগানিস্তানে মানবিক সহায়তা দানের পাশাপাশি দেশটির কিছু নাগরিককে নিরাপদে সেখান থেকে সরিয়ে নেওয়ার বিষয়টি সমন্বয় করতে চায় ইইউ। এক্ষেত্রে তালেবান সরকারের সঙ্গে যোগাযোগের প্রয়োজন রয়েছে।

ইইউ মনে করে, তালেবান শাসিত আফগানিস্তানে মানবাধিকার রক্ষা এবং দেশটিকে আবারও সন্ত্রাসবাদের রফতানিকারক হয়ে ওঠা থেকে নিবৃত্ত করা প্রয়োজন। এক্ষেত্রে তালেবানের কাছ থেকে একটি অঙ্গীকার আদায় এবং মানবিক সংকট প্রতিরোধে সহায়তার জন্য দেশটিতে তাদের একটি ভূমিকা থাকা প্রয়োজন।

ইউরোপিয়ান ইউনিয়নের মুখপাত্র নাবিলা মাসরালি অবশ্য জানিয়েছেন, নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় এ বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..