1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় করোনায় সারাদেশে করোনায় মৃত্যুও মিছিলে আরও ২১৮মৃত্যু, শনাক্ত ৯হাজার ৩৬৯জন  

নবীগঞ্জ কলেজের প্রভাষক এডিশন কর্তৃক কলেজের ছাত্রীকে কু-প্রস্তাব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১০৭ বার পঠিত

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ সরকারি (ডিগ্রি) কলেজের প্রভাষক খালিকুজ্জামান (এডিশন) কর্তৃক কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। সূত্রে জানা যায়, গত ৪ এপ্রিল রোববার নবীগঞ্জ সরকারি কলেজের প্রভাষক খালিকুজ্জামান (এডিশন) কর্তৃক কলেজের এক  ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ এনে অধ্যক্ষ বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, এ কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক খালিকুজ্জামান (এডিশন) দীর্ঘদিন যাবত তাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করে কু-প্রস্তাব দিয়ে আসছেন। লোকলজ্জায় কারো কাছে তিনি বিষয়টি কাউকে বলেননি।

অভিযোগে কলেজছাত্রী আরোও উল্লেখ করেন, তাকে ইনকোর্স নাম্বার কম দিবেন বলেও হুমকি দেন ওই প্রভাষক এবং বারবার কুপ্রস্তাব দেন ও শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা করেন। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান ওই ছাত্রী। জানা যায়, ৭/৮ বছর পূর্বেও প্রভাষক মো. খালিকুজ্জামানের বিরুদ্ধে একই ধরণের অভিযোগ উঠেছিল বলে কলেজের একটি সূত্রে জানা যায়। পরে একটি প্রভাবশালী মহলের মাধ্যমে বিষয়টি রফাদফা করা হয়।

অভিযুক্ত প্রভাষক মো. খালিকুজ্জামান এ বিষয়ে বলেন, অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় আমি একজন সাক্ষী হওয়ায় কয়েকজন ছাত্র-ছাত্রী আমার বিরুদ্ধে এক হয়ে একটি মিথ্যা অভিযোগ দায়ের করেছে। নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. সফর আলী এ বিষয়ে জানান, রোববার এক ছাত্রী কয়েকজন শিক্ষকের সামনে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়। অভিযোগটি যাচাই করার জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্ণিং কমিটির সভাপতি শেখ মহিউদ্দিন বলেন, এক ছাত্রী অধ্যক্ষ বরাবর সমাজবিজ্ঞানের প্রভাষক মো. খালিকুজ্জামনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দিয়েছে। বিষয়টি শুনে গতকাল (সোমবার) আমি কলেজে যাই। অধ্যক্ষ এবং একজন মহিলা শিক্ষককে দায়িত্ব দিয়ে এসেছি ছাত্রীটির সাথে বিস্তারিত আলাপ করতে। তারা এসে আমাকে রিপোর্ট দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..