1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

সৌদি আরব-বাহরাইনে লেবাননের রাষ্ট্রদূত বহিষ্কার

  • আপডেট টাইম : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ৩২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরব ও বাহরাইন থেকে লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করা হয়েছে। এ ক্ষেত্রে দুই দেশই লেবানিজ রাষ্ট্রদূতকে নিজ দেশে ফিরে যাওয়ার জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে।

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের যুদ্ধের সমালোচনা করে একজন লেবানিজ মন্ত্রীর দেওয়া বক্তব্যের ভিডিও ফুটেজ প্রকাশিত হওয়ার পরে এই পদক্ষেপ নেয় সৌদি কর্তৃপক্ষ। এর কয়েক ঘণ্টার মধ্যেই বাহরাইনও লেবাননের রাষ্ট্রদূত বহিষ্কারের কথা জানায়।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরব রাষ্ট্রদূত বহিষ্কারের পাশাপাশি লেবানন থেকে সব ধরনের আমদানিও স্থগিত করেছে। এ ছাড়া সৌদি আরবের নাগরিকদের লেবানন ভ্রমণ নিষিদ্ধ করাসহ বৈরুত থেকে তাদের রাষ্ট্রদূতকে ফিরে আসতে বলা হয়েছে।

বিষয়টি নিয়ে সৌদি কর্তৃপক্ষের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, তারা লেবানিজ প্রজাতন্ত্রের সঙ্গে সম্পর্কের ফলাফলের জন্য অনুতপ্ত। কারণ লেবানিজ কর্তৃপক্ষ তথ্য উপেক্ষা করে এবং সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণে তারা ক্রমাগত ব্যর্থ।

প্রতিবেদনে বলা হয়েছে, লেবানন এবং সৌদি আরবের মধ্যে সম্পর্ক এরই মধ্যেই উত্তেজনাপূর্ণ ছিল। তবে লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন যুদ্ধ সম্পর্কে সমালোচনামূলক মন্তব্য করার পর তা আরও উত্তপ্ত হয়ে ওঠে। কোরদাহি বলেন, ইরান সমর্থিত হুথিরা আত্মরক্ষায় নিয়োজিত এবং ইয়েমেনের বছরব্যাপী যুদ্ধ ‘নিষ্ফল’।

তবে কোরদাহি দাবি করেন, মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার এক মাসেরও বেশি আগে টেলিভিশনে সাক্ষাতকারটি রেকর্ড করা হয়েছিল। এবং এটি তার একান্ত নিজের বক্তব্য বলেও তিনি দাবি করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..