1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

  • আপডেট টাইম : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ২৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বে মহামারি করোনাভাইরাসের অভিঘাত ক্রমে শিথিল হচ্ছে। দেশে দেশে কমছে সংক্রমণ ও মৃত্যুর হার। তবে সবশেষ ২৪ ঘণ্টায় বৈশ্বিক পর্যায়ে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ছয় হাজার ৪৭৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা দেড় হাজারের বেশি। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫০ লাখ ২৭ হাজার ৭৯৩ জনে দাঁড়াল।

আগের দিনের চেয়ে দৈনিক শনাক্তও বেড়েছে ৩৫ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে তিন লাখ ৬৮ হাজার ৪১৮ জন নতুন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৪ কোটি ৮২ লাখ ৪৪ হাজার ৮৮৭ জন।

বৈশ্বিক করোনাভাইরাস মহামারির প্রতি মুহূর্তের আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আজ বুধবার (৩ নভেম্বর) সকালে পাওয়া সবশেষ তথ্যে এ চিত্র উঠে আসে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি শনাক্ত যুক্তরাষ্ট্রে আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এর পরই রয়েছে যুক্তরাষ্ট্র-ইউক্রেন-ব্রাজিল-তুরস্ক। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭৭৬ জন আর মারা গেছেন ৯২৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৬৯ লাখ ৯০ হাজার ৭৫৩ জন এবং মোট মারা গেছেন সাত লাখ ৬৮ হাজার ৬৯২ জন।

দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার আটজন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জন এবং মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৪০ হাজার ৮৭১ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..