1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

‘তারামন’ হয়ে আসছেন তানহা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৫৬ বার পঠিত

বিনোদন ডেস্ক : বীর মুক্তিযোদ্ধা তারামন বিবিকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র ‘তারামন’। আমিনুর ইসলাম লিটন পরিচালিত ছবিটিতে বীর প্রতীক তারামন বিবি’র চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী তানহা তাসনিয়া। ছবিটির গবেষণা, মূলভাবনা ও চিত্রনাট্য করেছেন ষড়ৈশ্চর্য মুহম্মদ। ছবির উপদেষ্টা হিসেবে থাকছেন নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু।

বুধবার বিকেল ৪টায় রাজধানীর একটি রেঁস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সংশ্লিষ্টরা। এ সময় জানানো হয়, এটি মূলত তারামন বিবিসহ অন্যান্য নারী মুক্তিযোদ্ধাদের গল্প নিয়ে বানানো হবে।

চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা আমিনুর ইসলাম লিটন বলেন, “ছবিতে তারা মনের মুক্তিযুদ্ধের সময়কার ঘটনাবলি দেখানো হবে। ওই সময়ে তার বয়স ছিল ১৩ থেকে ১৪ বছর। তাদের চেষ্টা থাকবে কিশোরী চরিত্রেও তানহাকে রাখার। এরপর মুক্তিযুদ্ধের পর ১৯৯৫ সালের আগে কেউ তারামনের খোঁজ রাখেনি। সে ঘটনাও উঠে আসবে। একই সঙ্গে অন্যান্য নারী মুক্তিযোদ্ধাদের গল্পও এ ছবিতে বলা হবে।”

এ ছবি নির্মাণের জন্য তারামন বিবির পরিবারের সঙ্গেও যোগাযোগ করতে চান নির্মাতা- ‘এটি তারামন বিবির বায়োপিক হচ্ছে না। তবে তার জীবনের একটা বড় অংশ থাকছে। তা ছাড়া উনি তো জাতীয় সম্পদ। তাই মনে হয় না ওনাকে নিয়ে কিছু করতে গেলে অনুমতির দরকার হবে। তারপরও আমরা ওনার পরিবারের সঙ্গে কথা বলতে চাই।’

সংবাদ সম্মেলনে নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু বলেন, “আমাদের প্রতিটা প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প নতুন করে জানানো উচিত। এখন তো তৃতীয় প্রজন্ম চলছে। আমাদের দেশটা বড় হট্টোগোলের দেশ। এখানে ধর্মান্ধরা নানাভাবে এখনো আছে। এসব থেকে এ প্রজন্মকে রক্ষা করতে বেশি করে যাত্রা, সংগীত ও চলচ্চিত্র নির্মাণ হওয়া উচিত। সে জায়গা থেকে এ ছবির পরিচালক প্রথমে আমার সঙ্গে প্রথমে ফোনে, পরে শিল্পকলায় দেখা করে। আমি স্বানন্দে রাজি হয়ে যাই। কারণ, মুক্তিযুদ্ধ নিয়ে ভালো কিছু করলে আমি পাশে থাকতে চাই।”

তারামন বিবির মতো এমন একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করতে পেরে আনন্দিত তানহা। তিনি বলেন, “আমি আনন্দিত, গর্বিত ও উদ্বেলিত। তারামন বিবির মতো এমন একজন মহিয়সী নারীর চরিত্র ধারণ করবো তা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। তাঁর সম্পর্কে আগে জানতাম। কিন্তু এখন আরও নিঁখুতভাবে জানার চেষ্টা করবো। মাত্র একদিন আগেই সব চূড়ান্ত হলো।”

ডিসেম্বরের শেষ সপ্তাহ কিংবা জানুয়ারির প্রথম সপ্তাহে কুড়িগ্রামে তারামন বিবির গ্রামের বাড়িতে ছবিটির শুটিং হবে। এতে তানহা ছাড়া আরও অভিনয় করবেন মোমেনা চৌধুরী, শাহানশাহ উল হক, রুহুল আমিন তুহিন, সোনিয়া আকতার।

সারভাইভ মিডিয়া ও ডিসেন্ট ইন্টারন্যাশনালের কারিগরি সহযোগীতায় ছবিটি প্রযোজনা করছে আরশিনগর ও উজান। ২০২২ সালের ডিসেম্বরে বিজয় দিবসে ছবিটি মুক্তি দিতে চান পরিচালক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..