1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বায়ুদূষণের তীব্রতায় বেইজিংয়ে মহাসড়ক ও খেলার মাঠ বন্ধ

  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৯৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : বায়ুদূষণের তীব্রতার কারণে চীনের রাজধানী বেইজিংয়ের মহাসড়ক ও স্কুলের খেলার মাঠ বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার এগুলো বন্ধ করে দেওয়া হয়।

বিশ্বে সবচেয়ে বেশি গ্রিন হাউস গ্যাস নির্গমনকারী দেশ হচ্ছে চীন। সম্প্রতি জ্বালানি তেলের মূল্য বেড়ে যাওয়ায় দেশটি বিদ্যুৎ উৎপাদনে নতুন করে কয়লা ব্যবহার করা হচ্ছে। এতে দেশটিতে কার্বন নিঃসরণের মাত্রা আরও বেড়েছে।

গত সপ্তাহে যুক্তরাজ্যে শুরু হওয়া জলবায়ু পরিবর্তন বিষয়ক কপ২৬ সম্মেলনে হাজির ছিলেন না চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। বরং তিনি সেখানে লিখিত ভাষণ পাঠিয়েছেন।

চীনের আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার দেশের উত্তরাংশ ভারী ধোঁয়ার চাদর দিয়ে ঢেকে গেছে। বেশ কিছু এলাকায় ২০০ মিটারের কম দূরত্বের জিনিসও চোখে দেখা যাচ্ছে না। বেইজিংয়ের স্কুলগুলোতে শরীর চর্চা ও মাঠে খেলাধুলার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। সাংহাই, তিয়ানজিন ও হারবিনের মতো বড় শহরগুলোতে দৃষ্টিসীমা কমে যাওয়া মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..