1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনেতাদের তালিকায় শীর্ষে মোদি

  • আপডেট টাইম : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ১৮৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনেতার তালিকায় শীর্ষে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৭০ শতাংশ সমর্থন নিয়ে ভারতীয় এ প্রধানমন্ত্রী পেছনে ফেলেছেন জো বাইডেন, অ্যাঙ্গেলা মেরকেল, বরিস জনসন, জাইর বলসোনারো ও ইমানুয়েল ম্যাক্রোঁর মতো রাষ্ট্রনেতাদের।

যুক্তরাষ্ট্রের ডেটা ইন্টেলিজেন্স ফার্ম ‘মর্নিং কলসাল্ট’-এর জরিপে এ চিত্র উঠে এসেছে।

শনিবার (৬ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ। সংবাদমাধ্যমটি বলছে, মর্নিং কনাসাল্ট নামের কয়েকশ কোটি ডলারের এই সংস্থাটি তথ্য বিশ্লেষণের কাজ করে থাকে। প্রতি সপ্তাহে সংস্থাটি বিশ্বের ১৩টি দেশের রাষ্ট্রপ্রধানদের জনপ্রিয়তাও পরিমাপ করে।

শনিবার মর্নিং কনসাল্টের সমীক্ষার ফলে দেখা যাচ্ছে, এই সপ্তাহে জনপ্রিয়তার দিক দিয়ে বিশ্বে শীর্ষ স্থানে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমীক্ষায় মোদির অ্যাপ্রুভাল রেটিং ৭০ শতাংশ। অবশ্য ২০১৯ সালে মর্নিং কনসাল্ট যখন থেকে সমীক্ষা শুরু করে তখন থেকেই নরেন্দ্র মোদির অ্যাপ্রুভাল রেটিং ৬০ শতাংশের ওপরেই রয়েছে।

এদিকে জনপ্রিয়তার দিক দিয়ে মোদির পরই রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট লোপেজ ও’ব্রাদোর। মোদিকে ৭০ শতাংশ মানুষ সমর্থন করেন। দ্বিতীয় অবস্থানে থাকা লোপেজের প্রতি সমর্থন ৬৬ শতাংশ। আগের তুলনায় কিছুটা হলেও সমর্থন বেড়েছে মেক্সিকান প্রেসিডেন্টের।

তৃতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। চতুর্থ স্থানে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। বিদায়ী এই চ্যান্সেলরের প্রতি ৫৪ শতাশ মানুষের সমর্থন রয়েছে। ৪৭ শতাংশ মানুষের সমর্থন নিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন রয়েছেন পঞ্চম স্থানে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ৪৫ শতাংশ সমর্থন নিয়ে রয়েছেন ষষ্ঠ স্থানে। অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ৪৪ শতাংশ মানুষের সমর্থন নিয়ে নেমে গেছেন সপ্তম স্থানে। আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সিদ্ধান্তের কারণে বাইডেনের জনসমর্থন কমে গেছে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে মর্নিং কনসাল্টের সমীক্ষায় ৭০ শতাংশ সমর্থন পাওয়াকে বিশ্বব্যাপী ৭০ শতাংশ মানুষ মোদির সরকারের নীতিগুলোকে সমর্থন করছে বলে অনুমান করা হয়। ধারণা করা হচ্ছে, সম্প্রতি জি-২০ সম্মেলন এবং গ্লাসগো জলবায়ু সম্মেলনে যেভাবে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের সঙ্গে মোদিকে একাত্ম হতে দেখা গেছে তাতে ভারতীয় প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা অনেক বেড়েছে বলে মনে করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..