1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সৌদি আরবে ১৫ হাজারেরও বেশি অভিবাসী আটক

  • আপডেট টাইম : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ২১৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আবাসন বিধি, শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে এক সপ্তাহে অভিযান চালিয়ে ১৫ হাজার ৩৯৯ অভিবাসীকে আটক করেছে সৌদি আরব।

দেশজুড়ে সব অঞ্চলে অভিযান চালানো হয়। আর তাতেই আবাসন বিধিমালা লঙ্ঘনের অভিযোগে আটক হন ৭ হাজার ২৯২ জন, ১ হাজার ৭৩৪ জন আটক হন শ্রম আইন লঙ্ঘন করায়। আর ৬ হাজার ৩৭৩ জন আটক হন সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বেআইনিভাবে সৌদি সীমান্ত অতিক্রমের চেষ্টা করতে গিয়ে আটক হয়েছে ২৭৮ জন। এ ছাড়া প্রতিবেশী দেশগুলোয় প্রবেশের চেষ্টা করায় ১৮ জনকে আটক করা হয় এবং নিয়ম লঙ্ঘনকারীদের পরিবহন সহায়তা ও আশ্রয় দেওয়ার জন্য ১৭ জনকে আটক করা হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যারা অবৈধভাবে সৌদি আরবে প্রবেশকারীদের পরিবহন, আশ্রয় বা অন্য কোনও ধরনের সুবিধা দেবে তাদের ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। সেই সঙ্গে ২ লাখ ৬০ হাজার ডলার জরিমানাও গুনতে হতে পারে। যেসব পরিবহন এবং বাড়িতে নিয়মলঙ্ঘনকারীদের সুবিধা দেওয়া হবে সেগুলোও জব্দ করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..