1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আমদানি কমের অজুহাতে বেড়েছে পেঁয়াজের দাম

  • আপডেট টাইম : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৯৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আমদানি কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে দুদিনের ব্যবধানে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকারভেদে বেড়েছে ৩ থেকে ৪ টাকা। গত দুই দিন আগে যে পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হয়েছে ৩০ টাকা। এখন তা বাড়িয়ে বিক্রি হচ্ছে ৩৩ থেকে ৩৪ টাকা।

রোববার (৭ নভেম্বর) বিকেলে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, গত বৃহস্পতিবার সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের কালীপূজা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ভারতের পেঁয়াজের মোকামগুলোতে গত বুধবার থেকে শনিবার (৬ নভেম্বর) পর্যন্ত পেঁয়াজের লোডিং বন্ধ ছিল।

তিনি আরো জানান, যেসব ট্রাক লোডিং অবস্থায় ছিল এখন সেগুলো আসছে। এ কারণে বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি কমেছে। তবে রোববার (৭ নভেম্বর) থেকে ভারতের মোকামে পেঁয়াজের লোডিং শুরু হবে। আসছে বুধবারের মধ্যেই আমদানি স্বাভাবিক হবে এবং তখন দামও কমে আসবে।

উল্লেখ্য, হিলি কাস্টমসের তথ্যমতে, বৃহস্পতিবার (৫ নভেম্বর) ভারতীয় ১৩ ট্রাকে ৩৬৯ টন এবং শনিবার (৬ নভেম্বর) ভারতীয় ৭ ট্রাকে ১৮২ টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..