1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পরিবেশ দূষণ রোধে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বিশ্বব্যাংক

  • আপডেট টাইম : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৭৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পৃথিবীকে বাঁচাতে ও পরিবেশ দূষণরোধে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বিশ্বব্যাংক। মূলত পরিবেশবান্ধব কৃষি উৎপাদন ও খাদ্য পণ্য প্রক্রিয়ায় বিশ্বজুড়ে সংস্থাটি বিশাল এই বিনিয়োগ করবে।

রবিবার (৭ নভেম্বর) স্কটল্যান্ডের গ্লাসগোর স্কটিশ ইভেন্ট সেন্টারের গ্রিন জোনে জলবায়ু সম্মেলনে সংস্থাটি এ অঙ্গীকার করে।

মূলত টেকসই ও পরিবেশবান্ধব কৃষি সম্প্রসারণের জন্য এমন উদ্যোগ।

এ ছাড়া পরিবেশের উপর বিরূপ প্রভাব পড়ে এমন কিছু করবে না ১০০টি মেগা কোম্পানি। যেসব কোম্পানি সারা পৃথিবীতে কৃষি পণ্য সরবরাহ করে থাকে।

অঙ্গীকারের মধ্যে রয়েছে- পরিবেশবান্ধব সুপার মার্কেট গড়ে তোলা। ফ্যাশন ব্র্যান্ডগুলো তাদের উপকরণগুলো পরিবেশবান্ধব উপায়ে উৎপাদন করবে। এমনকি এসব পণ্য কিভাবে পরিবেশবান্ধব উপায়ে মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়, সে ব্যবস্থা করা হবে।

কপ২৬ সম্মেলনে ১০টি নতুন দেশ এ বিষয়ে নতুন করে চুক্তি করেছে। দেশগুলো হলো: বাহরাইন, জ্যামাইকা, সেন্ট লুসিয়া, শ্রীলঙ্কা, সৌদি আরব, ভারত, কাতার, সামোয়া, টোঙ্গা, গাম্বিয়া এবং জর্জিয়া।

পরিবেশবান্ধব কৃষি উৎপাদন ও খাদ্য প্রক্রিয়ায় যেসব দেশ পরিকল্পনা নেবে তাদের এই ২৫ বিলিয়ন মার্কিন ডলার থেকে ঋণ দেবে বিশ্বব্যাংক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..