1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের নতুন অতিথি

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৯ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের মেছোবিড়ালটি চতুর্থবারেরমতো বাচ্চা দিয়েছে।
বৃহস্পতিবার রাতের কোনো এক সময় মেছোবিড়ালটি বাচ্ছা প্রস্্রব করে। বাচ্চাটি বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ নিভিড় পর্যবেক্ষণে আছে বলে জানান, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপনদেব সজল দেব। তিনি জানান, বৃহস্পতিবার মাদী মেছোবাগটি দেখে তিনি বুঝতে পারেন রাতের যে কোনো সময় বিড়ালটি বাচ্ছা প্রস্্রব করতে পারে। সে অনুযায়ি তিনি মা মোছেবিড়ালটিকে আলাদা ঘরে নিরাপদ স্থানে সরিয়ে রাখেন। এবং খড় ও বস্তা দিয়ে রাখেন। শুক্রবার সকালে মেছোবিড়ালের ঘরে গিয়ে দেখতে পান সুন্দর ফুটফুটে একটি বাচ্ছা প্রস্্রব করেছে মেছোবিড়ালটি। সদ্যফোটা মেছোবিড়ালের বাচ্ছাটিকে মা মেছোবিড়ালটি পরম যতেœ জড়িয়ে রেখেছে।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব জানান, গত সাত বছর ধরে তারা এই মেছো বিড়ালটিকে পোষছেন। মেছোবিড়ালটি এ নিয়ে চতুর্থবারের মত বাচ্চা দিলো , চারবারে এই নিয়ে ৬টি বাচ্চা দিয়েছে। প্রত্যেকটি বাচ্চাই সুস্থ অবস্থায় বেড়ে উঠে এবং পরে বনে অবমুক্ত করা হয়।
এর আগেও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের অজগর সাপ, লজ্জাবতী বানর, মায়া হরিণ, চিত্র হরিণ, সোনালী বিড়াল, কালেম পাখি, বন মোরগসহ বিভিন্ন প্রানী বংশব্রদ্ধী করেছে। তিনি জানান এই বাচ্চাটিও বড় হলে বনে অবমুক্ত করে দেওয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..