1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

মেক্সিকোয় বাংলাদেশিসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশী আটক

  • আপডেট টাইম : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৪৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ প্রদেশে দুটি ট্রাক থেকে বাংলাদেশসহ ১২ দেশের ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়েছে। এসব অভিবাসনপ্রত্যাশী ট্রাকের পেছনে লুকিয়ে ছিলেন। খবর রয়টার্সের।

শনিবার (২০ নভেম্বর) মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) জানায়, আটককৃত অভিবাসনপ্রত্যাশীরা ট্রাক দুটির পেছনের অংশে লুকিয়ে ছিলেন। আটককৃত এসব অভিবাসীদের বেশিরভাগই পার্শ্ববর্তী দেশ গুয়েতেমালার। তাদের মধ্যে ৩৭ বাংলাদেশি।

আইএনএম জানিয়েছে, আটককৃত অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ ও ১৪৫ নারী। এ ছাড়া জাতীয়তার হিসেবে আটককৃতদের মধ্যে ৪০১ জন গুয়াতেমালার, ৫৩ জন হন্ডুরাসের, ৪০ জন ডোমিনিকান রিপাবলিকের, ৩৭ জন বাংলাদেশের, ২৭ জন নিকারাগুয়ার, ১৮ জন এল সালভাদরের নাগরিক।

এ ছাড়া কিউবার ৮ জন, ঘানার ৬ জন, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের ৪ জন করে এবং ভারতের ও ক্যামেরুনের একজন করে রয়েছেন।

মেক্সিকোর মাইগ্রেশন ইনস্টিটিউট আরও জানিয়েছে, আটককৃত অভিবাসনপ্রত্যাশীদের বিষয়ে দু’টি সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে। হয় তাদের সকলকে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে, নয়তো তাদের সবাইকেই বসবাসের সুযোগ দেওয়া হবে।

রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই মূলত মধ্য আমেরিকা অঞ্চল থেকে এসব অভিবাসী মেক্সিকোতে ঢুকেছিলেন। আটককৃত এসব অভিবাসনপ্রত্যাশীর দাবি, নিজ নিজ দেশের সহিংসতা ও দরিদ্রতা থেকে বাঁচতেই সেখানে এসেছেন তারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..