1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নিম্নমানের ইট ও বালু অপসারণ বড়লেখায় অবশেষে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ছাদ ঢালাই

  • আপডেট টাইম : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৩১৪ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় অবশেষে নিম্নমানের সামগ্রী অপসারণ করে নির্মিতব্য বর্নি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দ্বিতীয় তলার ছাদ ঢালাই কাজ বুধবার সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট ঠিকাদার। ১৫ ফেব্রুয়ারী বিভিন্ন গণমাধ্যমে ‘বড়লেখায় স্বাস্থ্য কেন্দ্রের ঢালাইয়ে নন-গ্রেড রড ব্যবহার : কাজ বন্ধ করলেন ইউএনও’ শিরোনামে একটি সংবাদ ছাপা হয়। এরপর স্বাস্থ্য প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম পাঠান কয়েকদফা সাইট পরিদর্শন করে ঠিকাদারকে ঢালাই কাজের নিম্নমানের মালামাল অপসারণের নির্দেশ দেন। ছাদে ব্যবহৃত রড পরীক্ষার ফলাফল সন্তোষজক হওয়ায় তিনি ১৮ মার্চ প্রকল্পের স্বার্থে কাজটি পুনরায় শুরু করা যেতে পারে জানিয়ে বড়লেখা ইউএনও’কে পত্র দেন। এর পরিপ্রেক্ষিতে ঠিকাদার ইকবাল হোসেন বুধবার ছাদের ঢালাই কাজ শুরু করেন।

জানা গেছে, ১ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল বিভাগ উপজেলার বর্নি ইউনিয়নে একটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়। নির্মাণ কাজের দায়িত্ব পায় ‘এইচ. কনষ্ট্রাকশন’ নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। গত বছরের ৬ নভেম্বর স্বাস্থ্য কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি। ১৪ ফ্রেব্রুয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের পরিদর্শনকালে নির্মিতব্য স্বাস্থ্য কেন্দ্রের দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ে পরীক্ষা রিপোর্ট ছাড়াই তিনটি ব্র্যান্ডের রড ব্যবহার, নিম্নমানের ইট ও বালু মজুত থাকতে দেখে ঢালাই কাজ বন্ধের নির্দেশ দেন।

স্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম পাঠান জানান, ইউএনও’র পর্যবেক্ষণে ছাদ ঢালাইকাজে কিছু ত্রুটিবিচ্যুতি ধরা পড়ে, যা তিনি পত্র মারফত অবহিত করেন। রডের টেষ্ট রিপোর্ট সন্তোষজনক ও অন্যান্য ত্রুটিগুলো সংশোধন করায় ঠিকাদারকে ঢালাই সম্পন্নের অনুমতি দেন। ইতিপূর্বে বিষয়টি ইউএনও মো. শামীম আল ইমরানকে অবহিত করেছেন। বুধবার স্বাস্থ্য প্রকৌশলের সহকারী প্রকৌশলী মো. মনিরুজ্জামানের তদারকিতে দীর্ঘদিন আটকে থাকা ছাদের ঢালাই কাজ সম্পন্ন হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..